জি ২৪ ঘণ্টা ডিজিটাল: ধর্ষক-খুনি রামরহিম সিংকে অন্তত ৬ বার প্যারোলে মুক্তির নির্দেশ দিয়েছিলেন জেল আধিকারিক সুনীল সাংগোয়ান। তাঁকে হরিয়ানা নির্বাচনে ভোটে লড়ার টিকিট দিয়েছিল বিজেপি। এবার, মহারাষ্ট্র ভোটে বিজেপি শরিক দল একনাথ শিন্ডের শিবসেনা দলের হয়ে ভোটে লড়বেন সমীর ওয়াংখেড়ে। যিনি শাহরুখ খানের ছেলেকে আটক করে তাঁকে বিরক্ত করেছিলেন এবং ঘুষ চাওয়ার অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন। ফলে রাজনৈতিক মহল মনে করছে বিজেপি ও তার শরিক দলগুলি একটা অদৃশ্য ওয়াশিং ম্যাশিনের মত কাজ করছে। সমস্ত দুর্নীতির সঙ্গে যুক্ত ব্যক্তিরা ভোটে লড়বার সুযোগ পেয়ে যাচ্ছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Supreme Court of India: নভেম্বরে অবসর, তার আগে দেশের পরবর্তী প্রধান বিচারপতির নাম প্রস্তাব চন্দ্রচূড়ের!


নভেম্বর ২০ তে একটি দফায় মহারাষ্ট্রে নির্বাচন রয়েছে। ফলাফল বেরবে ২৩ নভেম্বর। প্রাক্তন নারকোটিক কন্ট্রোল ব্যুরোর ডিরেক্টর সমীর আসন্ন মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে লড়বেন বলে জানা গিয়েছে। তিনি মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের শিবসেনা দলের হয়ে ধারাবি আসন থেকে লড়তে পারেন। সমীর বিতর্কিত একজন অফিসার। ২০২১ সালে প্রমোদতরী থেকে মাদক মামলায় শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে আটক করেছিলেন আইআরএস অফিসার সমীর ওয়াংখেড়ে। নারকোটিক কন্ট্রোল ব্যুরোর মুম্বই জোনের প্রধান হিসাবে কাজ করেছেন সমীর ওয়াংখেড়ে। আরিয়ান খানের গ্রেফতারির পরেই খবরের শিরোনামে উঠে আসেন তিনি। এরপর একের পর এক বিতর্কে নাম জড়িয়েছে তাঁর। 


২০২৩ সালের মে মাসে তাঁর নামে এফআইআরও দায়ের করে সিবিআই। সিবিআইয়ের দাবি সমীরের তত্ত্বাবধানেই কেপি গোসাভি ও তাঁর সহকারী সনভিল ডিসুজা খান পরিবারের থেকে ২৫ কোটি টাকা ঘুষ চায়। এফআইআরে বলা হয়েছে যে, সমীর ও তাঁর দুই সহকারী তদন্তের নিয়ম মেনে চলেনি। এনসিবির স্পেশাল ইনভেস্টিগেশন টিম আরিয়ান খানের মামলাটি পুনর্তদন্ত করে এবং নয়া একটি চার্জশিট জমা দেয়। সেই চার্জশিটের ভিত্তিতে আরিয়ান খান সহ সেই মামলায় আটক ১৪ জনের মধ্যে ৬ জনকে ক্লিন চিট দেয় এনসিবি। নারকোটিক কন্ট্রোল ব্যুরোর তরফ থেকে বলা হয় যে তথ্য প্রমাণের অভাবে আরিয়ানকে বেকসুর খালাস করা হচ্ছে।ওই মামলায় সমীরের কার্যকলাপ সামনে আনেন প্রত্যক্ষদর্শী প্রভাকর শৈল। এরপরেই ভারতীয় দন্ডবিধি অনুযায়ী ১২০ বি ধারায় ও ৩৮৮ ধারায় তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়। যখন 'জওয়ান' মুক্তি পায়, তখন শাহরুখ খানের ডায়লগ 'বেটে কো হাত লগানে সে পেহলে বাপ সে বাত কর' তুমুল ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ক্রিটিকরা দাবি করেছিলেন এই ডায়লগ সমীরের উদ্দেশ্যে করা হয়েছিল। 


আরও পড়ুন, Justice Symbol in Supreme Court: দেশের আইন 'অন্ধ' নয়! সুপ্রিম কোর্টে বসল ন্যায়ের নতুন মূর্তি...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)