নিজস্ব প্রতিবেদন: গুজরাটে কংগ্রেসের উত্থানের জন্য রাহুল গান্ধীকে কৃতিত্ব দিয়ে হারের দায় নিচুতলার কর্মীদের ঘাড়ে ঠেললেন আহমেদ প্যাটেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গুজরাট ম্যাচ হারলেও কংগ্রেস যে ভাল খেলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। সেই ম্যাচে দলের মূল স্কোরার রাহুল গান্ধীকে দরাজ সার্টিফিকেট দিয়ে আহমেদ প্যাটেল জানান, রাহুল গুজরাটে যে উন্মাদনা তৈরি করেছিলেন, তা কাজে লাগাতে পারেননি নিচুতলার কর্মীরা। তিনি বলেন, "আমরা আরও পাঁচ-সাতটা আসন পেতেই পারতাম। যে সব জায়গায় বিজেপিকে নিয়ে মানুষ ক্লান্ত, সেখানে আরও বেশি নজর রাখা উচিত ছিল।"


আরও পড়ুন- গুজরাট মডেল ফাঁপা, বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন প্রধানমন্ত্রী, বললেন রাহুল


কংগ্রেসের হারের পিছনে পতিদার আন্দোলনের নেতাদের সঙ্গে জোটকে দায়ী করেছেন আহমেদ পটেল। তিনি বলেন, আসন বণ্টনের আগে আরও ভাবনা চিন্তা করা উচিত ছিল। জোটে কংগ্রেসের প্রার্থীরা অনেক ভাল ফল করেছেন বলে জানান তিনি।


আরও পড়ুন- গুজরাট বিজয়ের পরও মুখ্যমন্ত্রী বদল! দৌড়ে রয়েছেন স্মৃতি


গুজরাট নির্বাচনে কংগ্রেসের উত্থানের পুরো কৃতিত্ব রাহুল গান্ধীকেই দিয়েছেন আহমেদ প্যাটেল। তবে তিনি জানান, নির্বাচনের সময় বুথে বুথে মানুষকে বোঝানো রাহুল গান্ধীর কাজ নয়। রাহুল যতটা সম্ভব করেছেন। বিজেপি সেদিক থেকে কেন্দ্র -রাজ্যে সমন্বয় রেখে তৃণমূল স্তরে কাজ করেছে। তবে, গোটা নির্বাচন প্রক্রিয়ায় আহমেদ প্যাটেলকে কি ব্রাত্য রেখেছিলেন রাহুল? এই প্রশ্নে আহমেদের সাফ জবাব, "একদমই না। রাহুল আমায় অনেকবার সঙ্গী হতে বলেছিলেন।"