নিজস্ব প্রতিবেদন: প্রত্যের উড়ানের ঘোষণার পরই বলতে হবে 'জয় হিন্দ'। প্রত্যেক ক্রু মেম্বারকে এমনই নির্দেশ দিল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এমনকি এই 'জয় হিন্দ' কথায়টি যথেষ্ঠ উদ্দীপনার সঙ্গে বলতে হবে বলেও নির্দেশিকা জারি করা হয়েছে। এই নির্দেশিকা জারি করেছেন এয়ার ইন্ডিয়ার ডিরেক্টর অপারেশনস অমিতাভ সিং। অবিলম্বে এই নির্দেশিকা লাগু করার কথাও বলেছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে ২০১৬ সালে তৎকালীন এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান অশ্বিনী লোহনি এয়ার ইন্ডিয়ার বিমান চালকদের জন্য এই নির্দেশিকা জারি করেছিলেন। সেসময় নির্দেশিকায় বলা হয়েছিল, বিমান চালকদের অনেক সময়ই যাত্রীদের সঙ্গে যোগাযোগ করতে হয়। আর তাঁদের সঙ্গে কথা বলার শেষে 'জয় হিন্দ' শব্দের ব্যবহার যাত্রীদের মধ্যে প্রভাব ফেলবে। পাশাপাশি লোহনি তাঁর বার্তায় যাত্রীদের সঙ্গে কর্মীদের সমসময় হাসিমুখে নম্রভাবে ব্যবহার করার কথা বলেছিলেন।


আরও পড়ুন-সুস্থ হলেই ককপিটে ফিরবেন অভিনন্দন, জানালেন বায়ুসেনা প্রধান ধানোয়া


তবে এখন থেকে শুধু বিমান চালকরাই নন, এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের নির্দেশিকা মেনে উড়ান ঘোষণার পর উদ্দীপনার সঙ্গে 'জয় হিন্দ' এয়ার ইন্ডিয়ার প্রত্যেক সদস্যকেই। বিমানের প্রত্যেক কর্মীর মধ্যে দেশাত্মবোধ জাগ্রত রাখতেই এই পদক্ষেপ বলে জানা যাচ্ছে।