সুস্থ হলেই ককপিটে ফিরবেন অভিনন্দন, জানালেন বায়ুসেনা প্রধান ধানোয়া

  ফের কবে বায়ু সেনার বিমান ওড়ানোর অনুমতি পাবেন, তা জানতে উদগ্রীব গোটা দেশ।

Updated By: Mar 4, 2019, 10:07 PM IST
সুস্থ হলেই ককপিটে ফিরবেন অভিনন্দন, জানালেন বায়ুসেনা প্রধান ধানোয়া

নিজস্ব প্রতিবেদন: উইং কমান্ডর অভিনন্দন বর্তমান দেশে ফেরার পর থেকে নিয়ম মেনেই অগ্নি পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হচ্ছে তাঁকে। দিল্লির সেনা হাসপাতালে চলছে অভিনন্দনের চিকিৎসা। তবে অভিনন্দন ফের কবে ভারতীয় বায়ু সেনায় যোগ দেবেন, ফের কবে বায়ু সেনার বিমান ওড়ানোর অনুমতি পাবেন, তা জানতে উদগ্রীব গোটা দেশ।

সোমবার উইং কমান্ডার অভিনন্দনের ককপিটে ফেরা নিয়ে মুখ খোলেন ভারতীয় বায়ুসেনা প্রাধান বি এস ধানোয়া। তিনি স্পষ্ট জানান, অভিনন্দন আবারও বায়ুসেনার বিমান নিয়ে উড়বেন কিনা তা নির্ভর করছে তাঁর ফিটনেসের উপর। তিনি আপাতত মেডিক্যাল চেক আপের মধ্যে রয়েছেন। তাঁর যা যা চিকিৎসা প্রয়োজন, সবই হচ্ছে, যদি চিকিৎসকরা তাঁকে ফিট ঘোষণা করেন তবেই তাঁকে ফের ককপিটে ফেরার অনুমতি পাবেন। তিনি যদি এখনই সুস্থ হয়ে ওঠেন তাহলে এখনই ফিরবেন।

আরও পড়ুন-অপারেশন এখনও চলছে, বললেন বায়ুসেনার প্রধান ধানোয়া

এদিকে জানা যাচ্ছে দিল্লি সেনা হাসপাতাল সূত্রে খবর, বিমান থেকে প্যারাশুটে করে ঝাঁপ দেওয়ার সময়ই অভিনন্দের পাঁজর ও মেরুদণ্ডে আঘাত লেগেছে। তবে তিনি দ্রুত সুস্থ হয়ে ফের ককপিটে ফেরার ইচ্ছা বায়ুসেনা আধিকারিকদের কাছে জানিয়েছেন বলেও খবর। 

প্রসঙ্গত, গত ১ মার্চ উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। বুধবার পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমানকে তাড়া করতে গিয়ে পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়ে অভিনন্দন বর্তমানের মিগ-২১ বাইসন। প্যারাসুটে অক্ষত অবস্থায় নীচে নামেন উইং কমান্ডার। পাক সেনার হাতে ধরা হাতে আটকে পড়েন তিনি। তার পর পাক সেনার হেফাজতে থাকা অবস্থায় তাঁর একাধিক ভিডিয়ো সামনে এসেছে। এর মধ্যে শুক্রবার রাতে জেনেভা কনভেনশন অনুযায়ী অভিনন্দনকে ছাড়তে বাধ্য হয়েছে পাকিস্তান। 

আরও পড়ুন-‘বায়ুসেনা জঙ্গলেই যদি বোমা ফেলে আসে তাহলে ইমরান এত চিত্কার করছেন কেন?’

.