নিজস্ব প্রতিবেদন: একের পর এক নানা বিতর্কিত ঘটনায় জড়িয়েছে এয়ার ইন্ডিয়ার নাম। কখনও পাইলট আর ক্রু মেম্বারের বচসার জেরে ১ ঘণ্টা দেরিতে উড়েছে বিমান, তো কখনও কোনও হাত সাফাইয়ের ঘটনায় নাম জড়িয়েছে এয়ার ইন্ডিয়ার পূর্বাঞ্চলের ডিরেক্টরের। এ বার মদ্যপান করে ধরা পড়লেন এয়ার ইন্ডিয়ার এক পাইলট। শাস্তি হিসেবে ৩ মাসের জন্য সাসপেন্ড করা হল তাঁকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পথে-ঘাটে মাঝে মধ্যেই প্রায়ই গাড়ি, বাইক থামিয়ে ‘ব্রেথ অ্যানালাইজার টেস্ট’ করতে দেখা যায় কর্মব্যরত পুলিসকর্মীদের। কেউ কোনও রকম মাদক সেবন করে বা মদ্যপান করে গাড়ি চালাচ্ছেন কিনা, তা এই টেস্টের মাধ্যমেই ধরা পড়ে। ধরা পড়লে জেল, জরিমানারও নিদান রয়েছে আইনে। এ বার সেই ‘ব্রেথ অ্যানালাইজার টেস্ট’-এ ধরা পড়ে তিন মাসের জন্য সাসপেন্ড হতে হল এয়ার ইন্ডিয়ার এক বিমানচালক।



আরও পড়ুন: হিমাচল প্রদেশে ধসে বিল্ডিং ভেঙে মৃত্যু ৬ জওয়ানের, আটকে আরও অনেক


সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ১৩ জুলাই দিল্লি থেকে বেঙ্গালুরুগামী এয়ার ইন্ডিয়ার বিমানের উড়ানের আগে বাধ্যতামূলত ‘ব্রেথ অ্যানালাইজার টেস্ট’-এ ডাহা ফেল করেন ওই বিমানের চালক। এই পরীক্ষায় মদ্যপানের প্রমাণ মেলার পরই বেঙ্গালুরুগামী ওই বিমানে নিজেকে অতিরিক্ত সদস্য হিসেবে নেওয়ার আবেদন জানান এয়ার ইন্ডিয়ার ওই বিমানচালক। কিন্তু তাঁর আবেদন খারিজ করে তিন মাসের জন্য তাঁকে ‘গ্রাউন্ডেড’ করে দেওয়া হয়েছে। অর্থাৎ, তিন মাস কোনও বিমান চালাতে পারবেন না তিনি।