নিজস্ব প্রতিবেদন: অজিত পাওয়ারের সিদ্ধান্তে সহমত নন, দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। শনিবার টুইট করে বর্ষীয়ান নেতা জানান, মহারাষ্ট্রে সরকার তৈরি করা নিয়ে অজিত পাওয়ারের বিজেপিকে সমর্থন দলের সিদ্ধান্ত নয়। একান্তই তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। কোনও ভাবেই এই পদক্ষেপকে সমর্থন কিংবা বাহবা দিচ্ছে না দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, কংগ্রেস নেতা প্রফুল্ল প্যাটেলও বলেন, এটি এনসিপির সিদ্ধান্ত কখনওই হতে পারে না। শরদ পাওয়ারের সমর্থন নেই বলে দাবি করেন প্যাটেল। তবে, সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বিজেপির সঙ্গে আলোচনা পরোক্ষভাবে চালিয়ে গিয়েছেন শরদ পাওয়ার। তাঁর সম্মতিতেই বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন ভাইপো অজিত পাওয়ার। আজ ভোর বেলায় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে নির্দেশিকা জারি করে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন তুলে নেওয়া হয়। এরপরই সকাল ৮টা নাগাদ রাজ্যপাল ভগত্ সিং কোশায়ারির ভবনে দেবেন্দ্র ফডণবীসকে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে। অন্যদিকে ডেপুটি হিসাবে শপথ নিলেন এনসিপি বিধায়ক অজিত পাওয়ার। অন্যদিকে ডেপুটি হিসাবে শপথ নিলেন এনসিপি বিধায়ক অজিত পাওয়ার।



আরও পড়ুন- মহারাষ্ট্রবাসীর ঘুম ভাঙার আগেই উঠে যায় রাষ্ট্রপতি শাসন, ক্ষুব্ধ কংগ্রেস-শিবসেনা


রাত পর্যন্ত এমন পট পরিবতর্নের কোনও লক্ষণ ছিল না। গতকাল কংগ্রেস, শিবসেনা এবং এনসিপির বৈঠক কার্যত চূড়ান্ত হয়ে যায়, সেনা প্রধান উদ্ধব ঠাকরেই হচ্ছেন মুখ্যমন্ত্রী। এব্যাপারে সব দল সম্মতি দিয়েছে। ছেলে আদিত্যকে নিয়ে বেরিয়ে এসে যদিও এব্যাপারে ভেঙে বলতে চাননি উদ্ধব। শিবসেনা সুপ্রিমো জানান, আলোচনা ইতিবাচক ও ফলপ্রসূ হয়েছে। গতকাল রাতেও শরদ পাওয়ার জানিয়েছিলেন, তিন দল সহমতে পৌঁছেছে। উদ্ধব ঠাকরেই হবেন মুখ্যমন্ত্রী। কিন্তু বারো ঘণ্টা না কাটতেই রাজনীতিতে এমন পট পরিবর্তন নজিরবিহীন।