ওয়েব ডেস্ক: বিরল! ধর্ষণের ঘটনা ভারতে আখচার ঘটে। কিন্তু এবার গণধর্ষণের অভিযোগ এল বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের এক ১৯ বছর বয়সী ছাত্রের কাছ থেকে। ছাত্রের অভিযোগ সপ্তাহ দুয়েক আগে তাঁকে জোর করে গাড়িতে তুলে পাঁচ জন মিলে ধর্ষণ করে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওই ছাত্রের করা অভিযোগ থেকে জানা গেছে যে, তাঁকে বিশ্ববিদ্যালয় চত্বরেই পাঁচ পুরুষ প্রথমে জোর করে মদ খাওয়ায় এবং তারপর টেনেহিঁচড়ে গাড়িতে তোলে। সেই গাড়ির মধ্যেই ওই ছাত্রকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে এবং 'ধর্ষিত'কে কৃষিবিদ্যা বভাগের সামনে ক্যাম্পাসের মধ্যেই ফেলে দিয়ে যাওয়া হয়। জানা গেছে, যে গাড়িতে অপরাধ সংঘটিত হয়েছে তাতে নাকি বিশ্ববিদ্যালয়েরই প্রতীক লাগানো ছিল।


আরও পড়ুন- কে কাকে ধর্ষণ করেছে? মহিলার অভিযোগ কিশোরই 'ধর্ষক', কিশোর বলছে উল্টোকথা


ধর্ষিত ছাত্রের অভিযোগ, ধর্ষকরা তাঁকে ফেলে যাওয়ার পরে সে ১০০ নম্বরে ফোন করে কিন্তু কোনও সাহায্য পায়নি। ছাত্রের আরও অভিযোগ, প্রাথমিক ডাক্তারি পরীক্ষায় তাঁর শরীরে ধর্ষণের প্রমাণ পাওয়া গেলেও তাঁকে জোর করা হয় দ্বিতীয়বার জাক্তারি পরীক্ষায় বসার জন্য।


ধর্ষিত ও তাঁর পরিবারের অভিযোগ পুলিস ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই বিষয়টি ধামা চাপা দিতে চাইছে। যদিও বেনারস হিন্দু বিশ্ববিদ্যলয়ের চিফ প্রক্টর জানিয়েছেন, "আমরা বিষয়টি সম্পর্কে ওয়াকিবহাল। পুলিস যদি তদন্তে গড়িমসি করে তাহলে আমরা কী করতে পারি? উপাচার্য এই মূহুর্তে বিশ্ববিদ্যালয়ে নেই, তিনি ফিরলেই আমরা একটি তদন্ত কমিটি গঠন করব। সেই কমিটির তদন্তে উঠে আসা তথ্যের উপর ভিত্তি করে আমরা পদক্ষেপ নেব।"


আরও পড়ুন- নির্ভয়া ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত বিনয় শর্মার তিহার জেলে আত্মহত্যার চেষ্টা


বেনারস হিন্দু বিশ্ববিদ্যলয়ের মতো একটি সাবেক ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানে এরূপ অভিযোগ নিঃসন্দেহে উদ্বেগজনক।