নির্ভয়া ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত বিনয় শর্মার তিহার জেলে আত্মহত্যার চেষ্টা

২০১২ সালে দিল্লিতে চলন্ত গাড়িতে নির্ভয়াকে ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত তিহার জেলে বন্দি বিনয় শর্মার আত্মহত্যার চেষ্টা। গতকাল রাতে তিহারে জেলে অনেকগুলো পেনকিলার একসঙ্গে খাওয়ার পর টাওয়েল জড়িয়ে ঝুলে মরার চেষ্টা করে বিনয়। বিনয়কে দিল্লিতে দিনদয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিক জানা গেছে তার অবস্থা আশঙ্কাজনক।

Updated By: Aug 25, 2016, 10:11 AM IST
নির্ভয়া ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত বিনয় শর্মার তিহার জেলে আত্মহত্যার চেষ্টা

ওয়েব ডেস্ক: ২০১২ সালে দিল্লিতে চলন্ত গাড়িতে নির্ভয়াকে ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত তিহার জেলে বন্দি বিনয় শর্মার আত্মহত্যার চেষ্টা। গতকাল রাতে তিহারে জেলে অনেকগুলো পেনকিলার একসঙ্গে খাওয়ার পর টাওয়েল জড়িয়ে ঝুলে মরার চেষ্টা করে বিনয়। বিনয়কে দিল্লিতে দিনদয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিক জানা গেছে তার অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন- নির্ভয়ার ধর্ষকের এই দাবিটা শুনলে আপনার মাথা গরম হয়ে যাবে

গত বছর বিনয় অভিযোগ করেছিলেন তিহার জেলে বন্দিরা তাকে খুনের চেষ্টা করেছিল। এই জন্য সে জেল কর্তৃপক্ষের কাছে অতিরিক্ত নিরাপত্তার আশ্বাস চেয়েছিল। ২০১৩ সালে তিহারে জেলেই আত্মহত্যা করে নির্ভয়া ধর্ষণকাণ্ডে আরও এক অভিযুক্ত রাম সিং। যে বাসে নির্ভয়াকে পাশবিকভাবে ধর্ষণ করা হয়েছিল, রাম ছিল সেই বাসের ড্রাইভার। রামকে ২০১৩ সালে মার্চে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। জেল কর্তৃপক্ষ জানায় রাম সিং আত্মহত্যা করেছে। যদিও রামের বাড়ির লোকের অভিযোগ রামকে হত্যা করা হয়েছিল।

বিনয়ের পাশাপাশি তিহার জেলে বন্দি এই ধর্ষণে দোষী সাব্যস্ত অক্ষয় ঠাকুর, মুকেশ এবং পবন গুপ্ত। নাবালক হওয়ায় গত বছর ডিসেম্বরে ছাড়া পেয়ে যায় আর এক অভিযুক্ত।

আরও পড়ুন- কী হয়েছিল সে রাতে

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে চলন্ত বাসে নির্ভয়া গণধর্ষণ ও নির্যাতন কাণ্ড নড়িয়ে দিয়েছিল গোটা দেশের ভিতটাকেই। এই ঘটনার অন্যতম অভিযুক্ত মুকেশ সিং এবার পাল্টা অভিযোগ আনল গণধর্ষিত সেই তরুণীর উপরই। বিবিসি-এর এক ডকুমেন্টারিতে জেল থেকেই ইন্টারভিউ দেওয়ার সময় মুকেশ সিং দাবি করে ধর্ষণের সময় নির্ভয়া বা তাঁর বন্ধু কোনও আপত্তিই করেননি, এমনকি ধর্ষকদের বাধা দেওয়ার চেষ্টাও নাকি করেননি তাঁরা।

.