গার্গী রায়: ৩১ মার্চ শুক্রবার কালচারাল সেন্টার খুলেছে রিলায়েন্স। মূলত ভারতীয় শিল্প-সংস্কৃতিকে ফুটিয়ে তুলবে নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টার। এনএমএসিসি (NMACC) কেন্দ্রটি বান্দ্রা-কুরলা কমপ্লেক্সে  জিও (Jio) ওয়ার্ল্ড সেন্টারের মধ্যে অবস্থিত। উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট বসেছিল। অতিথিদের জন্য ছিল রাজকীয় আয়োজন। লঞ্চের অনুষ্ঠানে আসা সেলিব্রিটিদের বিশাল ভারতীয় পঞ্চব্যঞ্জনের থালি পরিবেশন করা হয়েছিল। শুধু তাই নয়, অতিথিদের ৫০০ টাকার নোট সাজানো হালুয়াও পরিবেশন করা হয়। তবে এর মধ্যেও রয়েছে চমক…


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Rahul Gandhi: মানহানির মামলায় আপাতত স্বস্তিতে রাহুল গান্ধী...


এই অনুষ্ঠানের মহাভোজের একাধিক ছবিই ভাইরাল নেটপাড়ায়। ছবিতে যে ৫০০ টাকার নোটে সাজানো হালুয়াও দেখা যাচ্ছে, সেটি নাম ‘দৌলত কি চাট’। এটি উত্তর ভারতের একটি খুব প্রিয় একটি খাবার। তবে বলে রাখা ভাল, হালুয়ার সঙ্গে সাজানো নোটগুলি সবকটি জাল বা নকল। অতিথিদের খাবার সাজানোর জন্যই এই নকল নোটগুলির ব্যবহার করা হয়েছিল।


এনএমএসিসি (NMACC) কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে বিশাল ভারতীয় পঞ্চব্যঞ্জনের থালি পরিবেশন করা হয়েছিল। সেই মহাভোজের থালির ছবি ইতিমধ্যে নেটপাড়ায় ভাইরাল। ছবিতে দেখা যাচ্ছে, রুটি, ডাল, পালক পনির, সবজি, হালুয়া, মিষ্টি, পাপড় এবং লাড্ডু মতো বেশ কয়েকটি ভারতীয় খাবার বিশাল রুপোলী থালায় সুন্দর ভাবে সাজানো রয়েছে। মেনুতে এক গ্লাস ওয়াইনও ছিল।




আরও পড়ুন, আত্মহত্যায় বাধা মেয়ের, ৮ বছরের নাবালিকা খুনে পর্দাফাঁস বাবার অমানবিক কীর্তির!


৩১ মার্চ একটি রাজকীয় অনুষ্ঠানের মাধ্যমে নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টার (NMACC) উদ্বোধন করা হয়েছিল। নীতা আম্বানি জানান, এই সাংস্কৃতিক কেন্দ্র তৈরি করা তাঁর কাছে ছিল একটা স্বপ্নের মতো। তিনি বলেন, ‘আমরা এমন একটি জায়গা তৈরি করতে চাই যেখানে আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য বিকাশ লাভ করবে। সিনেমা, সঙ্গীত, নৃত্য, নাটক, সাহিত্য ও লোককাহিনী সবকিছুই এই সাংস্কৃতিক কেন্দ্রে স্থান পাবে।’


 উদ্বোধনী  অনুষ্ঠানের দ্বিতীয় দিনে অর্থাৎ ১ এপ্রিল  আয়োজিত হয়েছিল মহা ভোজের। হলিউড এবং বলিউডের অনেক জনপ্রিয়ই তারকাই NMACC-এর গ্র্যান্ড লঞ্চে উপস্থিত ছিলেন। নিক জোনাস, দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, রণবীর সিং, গিগি হাদিদ, কিয়ারা আডভানী, সিদ্ধার্থ মালহোত্রা, করিনা কাপুর, করণ জোহর, টম হল্যান্ড, সাইফ আলি খান, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি, নীতা আম্বানি, শ্লোকা আম্বানি, স্বাতী পিরামল, আকাশ আম্বানি, অজয় ​​পিরামল,রাধিকা মার্চেন্ট, অনন্ত আম্বানির এবং আরও অনেকে উপস্থিত ছিলেন নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টার (NMACC) লঞ্চের অনুষ্ঠানে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)