নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হলেন বলিউডের অভিনেতা আমির খান। শনিবার ভারতীয় সিনেমার জাতীয় জাদুঘরের উদ্বোধনী অনুষ্ঠানে এই কথা বলেন তিনি। ওই জাদুঘরের উদ্বোধক ছিলেন প্রধানমন্ত্রী। সেখানে তাঁর বক্তৃতা শোনার পরই এই মন্তব্য শোনা যায় আমির খানের মুখে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বছর চারেক আগে আমির খান বলেছিলেন যে এই দেশে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাঁর স্ত্রী আতঙ্কিত। তিনি দেশ ছেড়ে চলে যেতে চান। মোদী জমানার দেড় বছরের মাথায় একজন সেলিব্রিটির মুখ থেকে এমন বক্তব্য শুনে হইচই পড়ে গিয়েছিল দেশজুড়ে।


আরও পড়ুন: ব্রিগেডে মোদীকে নিশানা বিরোধীদের, ট্যাঙ্কে চড়ে বসলেন প্রধানমন্ত্রী


সেই সময় অনেকে আমিরকে সমর্থন করেছিলেন। আবার অনেকে আমিরের সমালোচনায় সরব হয়েছিলেন। দেশে বাক্-স্বাধীনতা রয়েছে বলেই আমির এসব মন্তব্য করতে সুযোগ পাচ্ছেন বলেও অনেকে সেই সময় মন্তব্য করেছিলেন।


ফলে শনিবার আমিরের এই প্রতিক্রিয়ায় নতুন করে হইচই শুরু হয়েছে। কারণ, সেই সময় অনেকেই আমিরের এই মন্তব্য আসলে মোদী সরকারকে আক্রমণ বলেই দেখেছিলেন। ফলে কেন তিনি মোদীর প্রশংসায় পঞ্চমুখ হলেন, সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।


আরও পড়ুন: হৃত্বিকের পরিবারে 'খারাপ' সময়, পাশে দাঁড়ালেন মোদী


তবে আমিরের বক্তব্যে স্পষ্ট যে তিনি শনিবারের ঘটনার পরিপ্রেক্ষিতে ওই মন্তব্য করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সিনেমার জাদুঘরের উদ্বোধনের পর বক্তৃতা দেন। এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন আমির খান।


তার প্রতিক্রিয়ায় বলিউডের এই অভিনেতা বলেন, “ফিল্ম ইন্ডাস্ট্রির সম্বন্ধে প্রধানমন্ত্রী এই ইতিবাচক মনোভাব দেখে খুবই ভালো লাগল। শিল্পজগত ও শিল্পীদের নিয়ে তাঁর দর্শন দেখেও ভালো লেগেছে। অনুপ্রাণিত হওয়ার মতো এমন একটি বক্তৃতা শুনতে পারাটা সত্যিই ভালো।”


আরও পড়ুন: মোদীর বায়োপিকে অভিনয় নিয়ে বিবেক যা বললেন ভাবতেও পারবেন না...


প্রসঙ্গত, শনিবার মুম্বইয়ের ওই অনুষ্ঠানে হাজির ছিল গোটা বলিউড। অধিকাংশ কলাকুশলীর সঙ্গে মোদী আলাদাভাবে কথা বলেন। সেই কথাবার্তা সম্বন্ধে প্রতিক্রিয়া দিয়েছেন বলিউডের অনেকেই। ট্যুইট করেছেন অনেকে। যেগুলি রি-ট্যুইট স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।