নিজস্ব প্রতিবেদন: গুজরাতে নির্বাচনী প্রচারে এসে রাহুল গান্ধীকে একহাত নিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। মঙ্গলবার ভাবনগরে রাহুল গান্ধীকে কটাক্ষ করে অমিত শাহ বলেন, “রাহুল গুজরাটকে ট্যুরিস্ট ডেস্টিনেশন ভাবছেন। তৃণমূল স্তরে রাজ্যের পরিস্থিতি তিনি জানেনই না।”


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পদ্মাবতী বিতর্কে পরোক্ষে বিক্ষোভকারীদের পাশে যোগী আদিত্যনাথ


ভাবনগরে নির্বাচনী সমাবেশে অমিত শাহ বলেন, “২০১৩ সালে মনমোহন সিং সরকার গুজরাটকে মাত্র ৬৩ হাজার কোটি টাকা দিয়েছিল। কিন্তু বিজেপি ২০১৪-তে এর থেকেও বেশি দিয়েছে।” অমিত শাহ এদিন আরও বলেন, ''বোটাদ, খাবদা-র মতো প্রত্যন্ত এলাকায় নর্মদার জল পৌঁছে দেওয়া হয়েছে। বিজেপি সরকারের আমলেই রেশম, সব্জির উত্পাদন বৃদ্ধি পেয়েছে।'' রাহুল গান্ধীর পাশাপাশি পি চিদম্বরম এবং শশী থারুরকে উদ্দেশ্য করে বিজেপি সভাপতির কটাক্ষ, সার্জক্যাল স্ট্রাইক করে সন্ত্রাসবাদকে কড়া জবাব দিচ্ছি আমরা। আর কংগ্রেস নেতারা কাশ্মীরের স্বাধীনতা নিয়ে কথা বলছে। চিদম্বরম, শশী থারুরা মুসলিম রোহিঙ্গাদের সমস্যা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখছেন। প্রধানমন্ত্রীর যে কোনও সিদ্ধান্তকে সমালোচনা করাটাই কংগ্রেসের অ্যাজেন্ডা হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ করেন শাহ। তাঁর মতে, এবারের নির্বাচনে লড়াই হয়ে দাঁড়িয়েছে উন্নয়ন বনাম জাতিবাদ। গুজরাটে কংগ্রেস ‘খাম মতবাদ’(কে এইচ এ এম - ক্ষত্রিয়, হরিজন, আদিবাসী এবং মুসলিম)-কে ইস্যু করতে চাইছে, সেখানে বিজেপি উন্নয়নের কথা বলছে। 


আরও পড়ুন- বাংলা শিখছেন অমিত শাহ



এদিন গুজরাটবাসীর কাছে অমিত শাহ আবেদন করেন, “২০১৭ নির্বাচন দেশের ভবিষ্যত নির্ধারণ করবে। তাই আপনাদের আর্শীবাদ চাই। ১৫০-র বেশি আসন পেয়ে যেন আমরা জিততে পারি।”


এদিন অমিত শাহকে পাল্টা নিশানা করে গুজরাটের কংগ্রেস নেতা ভরতসিং সোলাঙ্কি বলেন, “রাহুল গান্ধীর গুজরাট সফরে ভয় পেয়ে গিয়েছে বিজেপি। সেই জন্যই এমন কথা বলছে। মনমোহন সিংয়ের আমলে গুজরাটে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। বিজেপি শুধু জানে কীভাবে রাহুল গান্ধীকে অসম্মান করা যায়।” তিনি আরও বলেন, “বিজেপি ম্যাজিক করে। কিন্তু বাস্তবে তা সফল হয় না। তারা বলেছিল গরিবদের ৫০ লক্ষ ঘর তৈরি করে দেবে, ২ লক্ষও করে উঠতে পারেনি তাদের সরকার।”