ওয়েব ডেস্ক: বিজেপি সভাপতি অমিত শাহকে 'ভিজে যাওয়া শব্দ বাজি' বলে কটাক্ষ করলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। দিন কয়েক আগেই সেরাজ্যে বিজেপির প্রচারে ঝড় তুলেছিলেন অমিত শাহ। তিনি রাজ্য ছাড়তেই তীব্র কটাক্ষ এল কেরল সিপিএমের অন্যতম কাণ্ডারির কাছ থেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেরলে বিজেপি ও আরএসএস কর্মীদের হত্যার দায় সে রাজ্যের মুখ্যমন্ত্রী বিজয়নের ঘাড়েই চাপিয়েছিলেন বিজেপি সভাপতি অমিত। এ দিন পালটা দিলেন সিপিএম পলিটব্যুরোর সদস্য পিনারাই বিজয়ন। পাশাপাশি, কেরলে অমিত শাহ-যোগী আদিত্যনাথের রাজনৈতিক কর্মকাণ্ডকে ঠেস দিয়ে এদিন সংবাদ সংস্থা এএনআই-কে বিজয়ন বলেন, "ক্ষমতার  অপব্যবহার করে বিজেপি ধর্মনিরপেক্ষতার বাতাবরণ ভাঙতে চাইছে। কেরলের প্রতি অসহিষ্ণুতা প্রকাশ করে চলেছে বিজেপি। কিন্তু, তাঁর (অমিত শাহ) থেকে শান্তি রক্ষার ক্ষেত্রে কেরলের কিছুই শেখার নেই"।


অমিত শাহের প্রতি হুঙ্কার ছেড়ে বাম শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী এদিন জানিয়ে দেন, তাঁরা বিজেপি বা আরএসএস-কে মোটেই ভয় পাচ্ছেন না। এর পাশাপাশি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উদ্দেশেও তীর্যক মন্তব্য শোনা যায় এই অভিজ্ঞ কমিউনিস্ট নেতার কণ্ঠে। উত্তরপ্রদেশের শিশু মৃত্যুর পরিসংখ্যান তুলে ধরে পিনারাই বিজয়নের খোঁচা, "যোগী মুখ খুললেই আমাদের দুঃখ হয়। কেরলে শিশু মৃত্যুর হার হাজারে ১২ থেকে ১০-এ নেমে এসেছে"। আর এরপরেই তিনি বলেন, যে দল নাথুরাম গডসেকে 'ভগবান' মনে করে তাদের থেকে আমাদের সত্যিই কিছু শেখার নেই। আরও পড়ুন- কেরলে বিজেপি বিরল, তাই কি সানি স্মরণ?