জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভার আগেই লাগু সিএএ, জানিয়ে দিলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দিল্লিতে একটি টিভি চ্যানেলের সামিটে তিনি বলেন সিএএ বিধি আনা হবে নির্বাচনের আগেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনি আরও বলেন,’ কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য নয়। পাকিস্তান ও বাংলাদেশ থেকে আসা অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার উদ্দেশ্যেই এই আইন’।


পাশাপাশি তিনি আরও জানিয়েছেন সিএএ আইন চালু হয়েছে ২০১৯ সালে এবং সিএএ কংগ্রেসের প্রতিশ্রুতি ছিল। তিনি দাবি করেন কংগ্রেসের প্রতিশ্রুতি পূরণ করে দেখাচ্ছে বিজেপি।


আরও পড়ুন: Election Commission: দেশে বাড়ল নতুন ভোটার, উল্লেখযোগ্য বৃদ্ধি মহিলা ভোটারের সংখ্যায়


এর পাশাপাশি লোকসভা নির্বাচনের আসন সংখ্যা নিয়েও বড় কথা বলে দিয়েছেন তিনি। অমিত শাহ বলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ৩৭০টি আসন পাবে এবং এনডিএ ৪০০ আসন পার করবে।


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে তৃতীয়বার বিজেপি সরকার তৈরির কোথাও জানিয়েছেন তিনি। বিরোধীদের কটাক্ষ করে তিনি বলেন যে বিজেপি বিগত ১০ বছরে গোটা দেশের যতটা উন্নয়ন করেছে তারপরের তাঁদের অভিযোগ কোনও জায়গা পাবে না।


আরও পড়ুন: BJP leader KS Eshwarappa: প্রকাশ্যে গুলি করে মেরে ফেলার আইন চাইছে বিজেপি নেতা...


তিনি বলেন দেশে বিদেশী বিনিয়োগ এসেছে। রাম মন্দির তৈরির যে স্বপ্নও পূরণ করেছে এই বিজেপি সরকার।


২০১৯ সালেই সংসদের দুই কক্ষে সিএএ পাশ করে মোদী সরকার। ওই আইনের বলে, বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তানের মতো মুসলিম ধর্মাবলম্বী দেশ থেকে সেই দেশের ধর্মীয় সংখ্যালঘুরা অত্যাচারের কারণে ভারতে আশ্রয় চান, তাহলে ভারত সেই ব্যবস্থা করবে।


সংসদের দুই কক্ষ এবং রাষ্ট্রপতি অনুমোদন দেন সিএএ বিলে। কিন্তু এখনও পর্যন্ত এই সংক্রান্ত আইনের ধারা তৈরি হয়নি।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)