নিজস্ব প্রতিবেদন: নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতা করে দেশ জুড়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তা আইন-শৃঙ্খলা খতিয়ে দেখতে জরুরি বৈঠকে বসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জানা গেছে, বৃহস্পতিবার সন্ধেতেই ওই বৈঠক হতে চলেছে। উপস্থিত থাকছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিসান রেড্ডি এবং স্বরাষ্ট্রসচিব অজয় কুমার ভল্লা। সূত্রের খবর, দেশের অভ্যন্তরে বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতে এই বৈঠক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেশজুড়ে বিক্ষোভ, প্রতিবাদ, মিছিল। কোথাও কোথাও হিংসার খবর মিলেছে। বাস পুড়েছে। এর আগে একাধিক ট্রেনও পুড়েছে। যদিও বিভিন্ন সাক্ষাত্কারে স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, পরিস্থিতি নিয়ন্ত্রণে। অসম, ত্রিপুরা অনেকটাই শান্ত হয়েছে। তবে, দেশের বিভিন্ন প্রান্তে নয়া নাগরিকত্ব আইন ও এনআরসির বিরোধিতায় বিক্ষোভ, মিছিল অব্যাহত। রাজধানীও উত্তাল। জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে পুলিসের সংঘর্ষ ভয়াবহ আকার ধারণ করে দিল্লি। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিসকে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়।



আরও পড়ুন- বাংলাদেশের সংখ্যালঘুদের নাগরিকত্বের সওয়াল মনমোহনের, ২০০৩ সালের ভিডিয়ো প্রকাশ


কয়েক দিন আগে পশ্চিমবঙ্গে তুমুল হিংসার খবর মেলে। হাওড়া, মুর্শিদাবাদ, মালদায় ব্যাপক ভাঙচুর চলে। একের পর এক বাস, ট্রেন পোড়ানো হয়। ভাঙচুর করা হয় স্টেশনেও। তার জেরে এখনও পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি পশ্চিমবঙ্গে।