নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে বিক্ষোভকারী কৃষকদের আলোচনায় বসার আহ্বান জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার বলেন, সরকার যে কোনও সময় আলোচনায় বসতে তৈরি। আপনারা রাস্তায় বসে আন্দোলন করবেন না। পুলিসের চিহ্নিত জায়গায় বসে শান্তিপূর্ণ আন্দোলন করুন। কৃষিমন্ত্রী আগামী ৩ ডিসেম্বর আলোচনায় বসতে চান। দিল্লি-হরিয়ানা সীমান্তে বিভিন্ন কৃষক ইউনিয়নের ডাকে যাঁরা রাস্তায় বসে আন্দোলন করছেন তাঁর ওই জায়গা থেকে সরে আসুন।



আরও পড়ুন-বৃহস্পতিবার চালু হচ্ছে মাঝেরহাট ব্রিজ, উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা


অমিত শাহ আরও বলেন, কৃষক ইউনিয়ন যদি ৩ ডিসেম্বরের আগে আলোচনায় বসতে চান তাহলে আপনাদের জানিয়ে দিতে চাই যখনই আপনারা আপনাদের আন্দোলন সরকার নির্দিষ্ট জায়গায় গিয়ে করবেন, তার পরদিনই সরকার আলোচনায় বসবে। আন্দোলন শান্তিপূর্ণ রাখুন। কেন্দ্র কথা বলতে তৈরি। এতে আপনাদের সুবিধে হবে, রাস্তায় যাতায়াতকারীদেরও সুবিধে হবে।



এদিকে, আন্দোলনকারী কৃষকরা ঘোষণা করেন তাঁরা সরকারকে বিশ্বাস করেন না। তাদের ওই ঘোষণার পরই অমিত শাহ সংবাদমাধ্যমে আন্দোলনকারী কৃষকদের আলোচনায় বসার প্রস্তাব দেন। অন্যদিকে, ভারতীয় কৃষাণ ইউনিয়নের পঞ্জাব শাখার প্রেসিডেন্ট জগজিত্ সিং বলেন, অমিত শাহ শর্ত রেখে আলোচনায় বসার কথা বলেছেন। ভালো হত উনি যদি কোনও শর্ত না রাখতেন। এনিয়ে আমরা রবিবার বৈঠকে বসব। তার পর সিদ্ধান্ত।


আরও পড়ুন- আমরা হোলসেল করছি, ওদের রিটেল চলছে না, ফিরহাদের 'পাইকারি'র পাল্টা দিলীপের


প্রসঙ্গত, কৃষি আইন বাতিলের দাবিতে গত তিন দিন ধরে আন্দোলন করছেন কয়েক হাজার কৃষক। তারা সিঙ্ঘু ও তিরকিকে বসে রয়েছেন। তাঁদের দাবি যন্তরমন্তরে তাঁদের যেতে দিতে হবে। এনিয়ে ভারতীয় কিষাণ ইউনিয়ন কাদিয়া-র প্রেসিডেন্ট বলজিত্ সিং মহল বলেন, 'আজ আমাদের একটি বৈঠকে ঠিক হয়েছে আমরা সিঙ্ঘুতেই বসে থাকব। রবিবার ১১টায় ফের একটি বৈঠক হবে। তখনই ঠিক হবে পরবর্তি পদক্ষেপ কী হবে।'