নিজস্ব প্রতিবেদন: 'সম্পর্ক পর সমর্থন' কর্মসূচিতে সমাজের বিভিন্ন স্তরে স্বনামধন্যদের সঙ্গে দেখা করে মোদী সরকারের কাজকর্মের হালহকিকত জানাচ্ছেন বিজেপি নেতারা। তাঁদের হাতে দিচ্ছেন পুস্তিকা। রবিবার সম্পর্ক পর সমর্থন' কর্মসূচিতে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে দেখা করলেন অমিত শাহ। ধোনির সঙ্গে বিজেপির সর্বভারতীয় সভাপতির সাক্ষাত বেশ তাত্পর্যপূর্ণ। এখনও পর্যন্ত সকলের বাড়ি বাড়ি গিয়েছেন শাহ। কিন্তু ধোনির সঙ্গে দেখা করলেন দিল্লি। মাহি-অমিত সাক্ষাতে হাজির ছিলেন ঝাড়খণ্ডের সাংসদ সরোজ পাণ্ডে ও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ২২ জুলাই সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের আবাসে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছিলেন অমিত শাহ।  'সম্পর্ক পর সমর্থন' কর্মসূচিতে যোগগুরু রামদেব, মাধুরী দীক্ষিত, প্রাক্তন সেনাপ্রধান দলবীর সিং সুহাগ, প্রাক্তন ক্রিকেটার কপিল দেবের সঙ্গে দেখা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।


মে মাসের শেষ সপ্তাহ থেকে এই কর্মসূচি শুরু করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ৫০ জনের সঙ্গে সাক্ষাতের টার্গেট নিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। এই কর্মসূচিতে সমাজের বিভিন্নস্তরের মানুষের সঙ্গে দেখা করছেন বিজেপি নেতারা। লোকসভা ভোটের আগে বিদ্বজনদের কাছে টানতেই এই উদ্যোগ। এরাজ্যেও সৌমিত্র চট্টোপাধ্যায়, কেশরীনাথ ত্রিপাঠীদের সঙ্গে দেখা করেছেন বিজেপি নেতারা। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত্ করেছিলেন রাহুল সিনহা। তখন বিজেপির জাতীয় সম্পাদককে নোটবাতিল নিয়ে নিজের অসন্তোষের কথা জানিয়েছিলেন প্রবাদপ্রতিম অভিনেতা।


শুধু প্রথিতযশাদের কাছেই নয়, এই কর্মসূচিতে শরিক দলগুলির নেতাদের সঙ্গেও দেখা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। পঞ্জাবে দলবীর সিং সুহাগ, মহারাষ্ট্রে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ও বিহারের নীতীশ কুমারের সঙ্গে বৈঠক করেছেন। মহারাষ্ট্রে মাতোশ্রীতে উদ্ধবের সঙ্গে অমিত শাহ বন্ধ ঘরে গোপন বৈঠক করলেও ফলপ্রসূ ফল মেলেনি। কেন্দ্রে ও মহারাষ্ট্রে  একসঙ্গে সরকার চালালেও দুই দলের সম্পর্ক 'মধুর'। অমিতের অনুরোধ সত্ত্বেও অনাস্থা ভোটের আগে লোকসভায় অধিবেশনকক্ষ ত্যাগ করে শিবসেনা। তেমনই আবার বিহারে অমিতের সঙ্গে বৈঠকের পরেও জোট নিয়ে ইতিবাচক বার্তা দেননি নীতীশ কুমার। লোকসভা ভোটে বিজেপির সঙ্গে জোটের কথা এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেননি। এখনও বিষয়টি ঝুলিয়ে রেথেছেন। 


আরও পড়ুন- 'একা মহাজোটে রক্ষে নেই, দোসর শিবসেনা', উত্তরপ্রদেশে বিজেপির শঙ্কা বাড়াল শরিক