নিজস্ব প্রতিবেদন: রবিবার অমৃতসরের গ্রেনেড হামলার পেছনে কারা জড়িত তা নিয়ে নানা মহল থেকে বিভিন্ন ধরনের কথা বলা হচ্ছে। পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের জড়িত থাকার কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। পাশাপাশি খোদ মুখ্যমন্ত্রীর সন্দহে খালিস্তানি জঙ্গিরাও ওই হামলার পেছনে থাকতে পারে। এর মধ্যেই বিতর্কিত মন্তব্য করে বসলেন রাজ্যের এক আম আদমি পার্টি বিধায়ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভরসন্ধেয় ঘরে ঢুকে দুষ্কৃতীদের গুলি, নিউটাউনে খুন যুবক


আপ বিধায়ক এইচ এস ফুলকা রবিবারের ওই হামলার জন্য খোদ সেনাপ্রধানকেই দায়ী করলেন। তাঁর বক্তব্য, সেনা প্রধান বিপিন রাওয়াত ওই হামলার করিয়ে থাকতে পারেন। ফুলকার কথায়, সেনাপ্রধান সম্প্রতি পঞ্জাবে এসেছিলেন এবং মন্তব্য করেছিলেন রাজ্যে জঙ্গি হামলার সম্ভাবনা বাড়ছে। এমন হতে উনি নিজেই ওই বিস্ফোরণ ঘটিয়েছেন যাতে তার কথা মিথ্যে না হয়ে যায়। বিষয়টি খতিয়ে দেখা প্রয়োজন। পঞ্জাবের পরিস্থিতি ভালো নয় বলা ঠিক নয়। কী সমস্যা, তার গভীরে যাওয়া উচিত। তদন্ত শেষ হওয়ার আগেই কাউকে দোষারোপ করা উচিত নয়।উল্লেখ্য, রবিবার অমৃতসরের রাজাসংগী গ্রামের নিরঙ্কারি ভবনে প্রার্থনা চলাকালীন গ্রেনেড বিস্ফোরণ ঘটায় বাইক আরোহী হামলাকারীরা। ওই বিস্ফোরণে এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। আহত বহু। পুলিসের ধারনা ওই হামলা চালিয়েছে আইএসআই মদতপুষ্ট খালিস্তানি জঙ্গিরা। তবে এনিয়ে স্পষ্ট করে কিছু বলা হয়নি।


আরও পড়ুন-৭০ কিমি পথ গ্রিন করিডর, মধুস্মিতার অংশে নতুন জীবন সঞ্জীত, মিঠুন, অভিষেকদের


প্রসঙ্গত, সম্প্রতি পঞ্জাবের গোয়েন্দারা আশঙ্কা করেছিলেন রাজ্যে ফের একজোট হচ্ছে খালিস্তানি জঙ্গিরা। পাশাপাশি গত সপ্তাহে কয়েকজন জঙ্গির রাজ্যে ঢুকে পড়ার খবর প্রকাশিত হয়। খালিস্তানি জঙ্গিদের প্রসঙ্গে সেনাপ্রধান মন্তব্য করেন, পঞ্জাবে ফের জঙ্গি তত্পরতা চালানোর চেষ্টা হচ্ছে। সাধারণ মানুষকে লক্ষ্য রাখতে হবে ওইসব জঙ্গিরা যেন সফল না হয়। সেনাপ্রধানের সেই মন্তব্যকেই হাতিয়ার করে তাঁকে আক্রমণ করেন ফুলকা।


গত বছর ৩১ জানুয়ারি ভাতিন্দার ময়ূর মান্ডিতে কংগ্রেসের এক মিছিলে বিস্ফোরণ ঘটে। এতে মৃত্যু হয় ৭ জনের। পুলিস ওই ঘটনায় ২ ডেরা সচ্চা সৌদা শিষ্যকে দায়ী করে। ওই প্রসঙ্গ টেনে ফুলকা বলেন, যারা ময়ূর বিস্ফেরণ সম্পর্কে মিথ্যে বিবৃতি দিয়েছিল তাদের কী শাস্তি হয়েছে! পঞ্জাব একটি সংবেদনশীল রাজ্য। এখানে আলপটকা মন্তব্য করা যায় না।