নিজস্ব প্রতিবেদন: লখনৌয়ের শিল্পপ্রকল্পের শিলান্যাসের অনুষ্ঠানে দেশের শিল্পপতিদের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সে কারণে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন দেশের অন্যতম বড় শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। তাঁর মতে, শিল্পমহলকে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিজেপির বিরুদ্ধে শিল্পপতিদের অনৈতিক সুবিধা করে দেওযার অভিযোগ করে কংগ্রেস। এদিন লখনৌয়ে শিল্পপতিদের অনুষ্ঠানে মোদী বলেন, ''উদ্দেশ্য স্বচ্ছ হলে যে কোনও কাজে হাত দেওয়া যায়। শিল্পপতিদের পাশে দাঁড়াতে আমরা ভয় পাই না। কিন্তু অনেক লোকই আছে, যাঁদের পর্দার পিছনে শিল্পপতিদের সঙ্গে দেখা যায়। প্রকাশ্যে একটাও ছবি পাবেন না। কিন্তু এমন শিল্পপতি নেই, যিনি ওদের বাড়িতে আনাগোনা করেন না।'' 



মোদীর এই বক্তব্যই রিটুইট করে আনন্দ মাহিন্দ্রার সংযোজন,''শিল্পের দুর্ভাগ্যজনক ঘটনার কথা ফলাও করে প্রচার করা হচ্ছে। তখন প্রধানমন্ত্রীর বার্তা আস্থা দিল শিল্পমহলকে''।   



এদিন লখনৌয়ে উত্তরপ্রদেশের ২৪টি জেলায় ৮১টি প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ৮১টি প্রকল্পে বিনিয়োগ হচ্ছে প্রায় ৬০ হাজার কোটি টাকা।তাঁর কথায়, ''এটা মোটেও ছোটখাট বিনিয়োগ নয়। এটা বিশাল অর্থ। যা কল্পনাতীত। ৫ মাসে ৬০,০০০ কোটি টাকার বিনিয়োগ টেনে রেকর্ড ভেঙে দিয়েছে সরকার। এটা 'রেকর্ড ব্রেকিং অনুষ্ঠান' বলা উচিত। উত্তরপ্রদেশে বিনিয়োগ টানা চ্যালেঞ্জের কাজ ছিল। যোগী আদিত্যনাথ চ্যালেঞ্জকে সুযোগে পরিণত করেছেন। শিল্পবান্ধব পরিস্থিতি তৈরি করে উন্নয়নকে তরাণ্বিত করেছেন মুখ্যমন্ত্রী''।   


মোদী আরও বলেন, ''মহাত্মা গান্ধী নিজের উদ্দেশ্য নিয়ে সত্ ছিলেন। বিড়লাজির পাশে থাকতে কখনও দ্বিধায় ভোগেননি তিনি। দেশের উন্নয়নে যোগদান করেছেন কৃষক, ব্যাঙার ও সরকারি কর্মচারীরা। ভারত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে শিল্পপতিদেরও। তাঁদের কি চোর-লুটেরা বলে অপমানিত করা উচিত?'' 


পিএনবিকাণ্ডের পর প্রধানমন্ত্রীর সঙ্গে মেহুল চোকসি ও নীর মোদীর ছবি প্রকাশ করে প্রচার করেছিল বিরোধীরা। রবিবার তার জবাব দিলেন প্রধানমন্ত্রী। বার্তা দিলেন, দেশের উন্নয়নের জন্য শিল্পপতিদের পাশে থাকবেন তিনি। একইসঙ্গে প্রধানমন্ত্রী মনে করিয়ে দেন, অসত্ শিল্পপতিদের পাশে নেই তিনি। তাঁর কথায়, ''যে সব শিল্পপতিরা অসত্ পথে চলবেন, তাঁদের হয় দেশ ছাড়তে হবে নয়তো গারদে যাবে। এটাও আগে হয়নি। কাদের বিমানে ওরা যাতায়াত করে, তা জানেন মানুষ''। শুধু কথার কথাই নয়,এদিন লখনৌয়ের অনুষ্ঠানে শিল্পপতিদের সঙ্গে হাত মেলান নরেন্দ্র মোদী। তাঁদের সঙ্গে খোশ মেজাজে কথাবার্তা বলতেও দেখা যায় তাঁকে। 


আরও পড়ুন-