নিজস্ব প্রতিবেদন: দেশদ্রোহে অভিযুক্ত জেএনইউয়ের ছাত্র শারজিল ইমামকে গ্রেফতার করল দিল্লি পুলিস। শাহিনবাগে সিএএ বিরোধী আন্দোলনে সংগঠক হিসেবে পরিচিত এই ছাত্রকে বিহারের জেহানাবাদ থেকে গ্রেফতার করল পুলিস।  দেশবিরোধী বক্তব্য রাখার অভিযোগে শারজিলের বিরুদ্ধে এফআইআর হয়েছে দেশের একাধিক রাজ্যে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-হরিয়ানার যুবকের সঙ্গে ১০ বছরের সম্পর্ক মায়ের, বেলেঘাটা শিশু খুনে নয়া মোড়


উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি দিল্লির শাহিনবাগের বিক্ষোভে  শারজিল ইমাম বলেন , ভারত থেকে উত্তর-পূর্বের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়াই তাদের লক্ষ্য। উত্তরপূর্বের সঙ্গে বাকি অংশের যোগাযোগ  রয়েছে চিকেন নেকের মাধ্যমে। সেই গুরুত্বপূর্ণ যোগাযোগস্থলেই রাস্তা ও ট্রেন অবরোধের ডাক দেন ইমাম। তিনি বলেন, ‘ আমরা ৫ লক্ষ মুসলিম একসঙ্গে আসতে পারলে ভারত থেকে উত্তর-পূর্বকে বিচ্ছিন্ন করে দেব। পাকাপাকিভাবে না হলেও ১-২ মাস তো করতেই পারব। বিক্ষোভকারীদের সরাতে অন্তত ১ মাস তো লাগবেই। অসমকে ভারতকে বিচ্ছিন্ন করে দিলেই কেন্দ্র সরকার আমাদের কথা শুনতে বাধ্য হবে।'


আরও পড়ুন-ধর্ষণ করে খুনের ঘটনায় ২ দোষীকে ফাঁসির সাজা শোনাল বারুইপুর ফাস্ট ট্র্যাক কোর্ট


শারজিলের ওই মন্বব্যর পরই দেশের বিভিন্ন থানায় তাঁর বিরুদ্ধে এফআইআর হয়।  বিহার, অসম, অরুণচল, উত্তরপ্রদেশ, দিল্লি ও মণিপুরে সারজিলের বিরুদ্ধে মামলা করা হয়। আনা  হয় দেশদ্রোহের অভিযোগও। গত ২৭ জানুয়ারি জেহানাবাদে তাঁর পৈত্রিক বাড়িতে হানা দেয় পুলিস।  তুলে আনা হয় তার ভাইকে। জেহানাবাদের কাকো থানায় রেখে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিস। তার পরেই গ্রেফতার করা হয় শারজিলকে।