জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর (Anurag Singh Thakur) অসমের (Assam) গুয়াহাটিতে (Guwahati) মঙ্গলবার প্রথম ওয়াই২০ সামিটে যোগ দিয়েছেন। সেখানেই নিজের স্মৃতিচারণায় কাশ্মীরে (Kashmir) ভারতীয় পতাকা উত্তোলনের জন্য বন্দী হওয়ার সময়ের কথা স্মরণ করেছেন তিনি। তাঁর অভিজ্ঞতার বর্ণনা দিয়ে ঠাকুর বলেছিলেন যে তিনি যখন বিজেপি যুব মোর্চার সভাপতি ছিলেন সেই সময় তিনি কলকাতা (Kolkata) থেকে কাশ্মীর (Kashmir) পর্যন্ত একটি যাত্রা করেছিলেন। তিনি জানিয়েছেন উপত্যকায় জাতীয় পতাকা উত্তোলন করতে চেয়েছিলেন। কিন্তু তা করার চেষ্টা করার জন্য তাকে জেলে পাঠানো হয়েছিল বলেও জানিয়েছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে তিনি বলেন, এখন কাশ্মীরে এমন কোনও নিষেধাজ্ঞা নেই। তিনি বলেন, ‘বিজেপি যুব মোর্চার সভাপতি হিসাবে আমি যখন কলকাতা থেকে কাশ্মীর পর্যন্ত একটি যাত্রা শুরু করেছিলাম এবং উপত্যকায় জাতীয় পতাকা উত্তোলন করতে চেয়েছিলাম, তখন আমাকে কারারুদ্ধ করা হয়েছিল। কিন্তু এখন আর এই ধরনের বিধিনিষেধ নেই’।


 



আরও পড়ুন: Aaftab Poonawala | Shraddha Walkar: পার্টনারের হাড় মিক্সারে গুঁড়ো করে রাস্তায় ছড়িয়েছিল নৃশংস খুনী আফতাব!


তিনি আরও বলেছিলেন, ‘৩৭০ ধারা বাতিল করার পরে, আপনি গত বছর হর ঘর তেরঙা অনুষ্ঠানের সময় দেখতে পেয়েছিলেন, কাশ্মীরের প্রতিটি বাড়িতে একটি করে তিরাঙ্গা উত্তোলন করা হয়েছিল’।


শীর্ষ সম্মেলনে, ঠাকুর আরও উল্লেখ করেছেন যে তারুণ্য হল ইঞ্জিন যা জাতিকে সাফল্যের দিকে চালিত করে।


আরও পড়ুন: Kutiya Maa Temple in UP: ভারতের এই জায়গায় গেলে কুত্তা মাইয়ার মন্দিরে আপনাকে মাথা ঠুকতেই হবে!


‘বিশ্বের যেকোনও প্রান্তে উদ্ভাবন, উদ্যোক্তা এবং সমস্যা সমাধান যুব-নেতৃত্বাধীন উন্নয়নের ভিত্তি হবে’, তিনি শীর্ষ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় এই কথা বলেন।


কৃষি, প্রতিরক্ষা, খেলাধুলা, মিডিয়া এবং বিনোদন, সামাজিক উদ্যোক্তা এবং যুবরা এই বিপ্লবের চালক বলে জানিয়েছেন মন্ত্রী।


তিনি বলেন, ‘ভারতীয় অর্থনীতি গত নয় বছরে বিশ্বের দশম থেকে পঞ্চম বৃহত্তম হয়েছে। আমরা একটি বৈচিত্র্যময়, গণতান্ত্রিক এবং চাহিদা-চালিত দেশ’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)