নিজস্ব প্রতিবেদন : রবিবার থেকেই ক্রমশ বাড়ছে জ্বর। সেই সঙ্গে গলা ব্যাথা। তাই ঝুঁকি না নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবালের নমুনা পাঠানো হল করোনাভাইরাস টেস্টিং-এর জন্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার রাতে বা বুধবার সকালেই টেস্টের রিপোর্ট আসবে বলে জানা গিয়েছে। আপাতত কেজরিওয়ালের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিত্সকরা। 


তবে রবিবার সকাল থেকে জ্বর এবং গলায় ব্যাথা হতেই নিজেই সেল্ফ কোয়ারেন্টিনের সিদ্ধান্ত নেন কেজরিবাল। তবে, জ্বর নিয়েও সেদিন রাতে এক ভিডিয়ো কনফারেন্সেও যোগ দেন তিনি। সেই কনফারেন্সে তিনি দিল্লির সরকারি ও কিছু বেসরকারি হাসপাতালগুলিকে কেবলমাত্র দিল্লিবাসীদের ভর্তি নেওয়ার নির্দেশ দেন কেজরিবাল। 


আধিকারিকদের দাবি, রবিবার সকালে এক ক্যাবিনেট মিটিংয়েও যোগ দেন কেজরিওয়াল। তবে, তার পর থেকে জ্বর আসায় আর কারও সংস্পর্শে আসেননি তিনি। 


এমনিতেই সর্দি-কাশি ও জ্বরের ধাত আছে দিল্লির মুখ্যমন্ত্রীর। যে কারণে বছরের বেশ খানিকটা সময়ে, বিশেষ করে শীতকালে তাঁকে সোয়েটার ও মাফলার ব্যবহার করতে দেখা যায়। ঠান্ডা লেগে গলার সমস্যাতেও ভোগেন মাফলারম্যান। তবে, এক্ষেত্রেও এটি সেই ধরনের শারীরিক অসুস্থতা কিনা সে বিষয়ে নিশ্চিত নন চিকিত্সকরা। তাই এই পরিস্থিতিতে ঝুঁকি না বাড়িয়ে হোম-কোয়ারেন্টাইন ও টেস্টিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। 

আরও পড়ুন : ১৫ দিনের মধ্যে শ্রমিকদের ঘরে ফেরান, কেন্দ্র-রাজ্য সরকারগুলিকে নির্দেশ সুপ্রিম কোর্টের