জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সবকিছু ঠিকঠাক থাকলে নতুন বছরের ২২ জানুয়ারি হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরে রামলালার মূর্তি প্রতিষ্ঠা। রামলালার মূর্তি তৈরি প্রায় শেষ। ফলে প্রাণ প্রতিষ্ঠার দিন নিশ্চিতভাবে অযোধ্যায় বহু মানুষের আগমনের সম্ভাবনা রয়েছে। এনিয়ে ভক্তদের সতর্ক করলেন রাম মন্দির ট্রাস্টের সেক্রেটারি চম্পত রাই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পোষ্য বাজপাখিদের জন্য কিনে ফেললেন বিমানের ৮০টি টিকিট, তুঘলকি কাণ্ড যুবরাজের


চম্পত রাই বলেন, ২২ জানুয়ারি বেলা ১২টায় রামলালার প্রতিষ্ঠা হবে। মন্দিরের গর্ভগৃহের কাজ শেষ। রামলালার মূর্তির কাজ শেষ হয়েছে। তবে পুরো মন্দিরের কাজ শেষ হতে আরও ২ বছর লাগবে। বহু কাজ বাকী রয়েছে। ভক্তদের কাছে চম্পত রাইয়ের আবেদন, ২২ জানুয়ারি অযোধ্যায় আসবেন না। ছোট বড়া যাই হোক না কেন কাছাকাছি কোনও মন্দিরে যান। যেখানে আপনার সুবিধে সেখানেই যান তা সে অন্য দেবতার হলেও।


আগামী ২২ জানুয়ারি মন্দিরে রাম লালার প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষ্যে বাছাই করা ৬ হাজার অতিথিকে চিঠি পাঠাচ্ছে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। অনুষ্ঠানে যোগ দেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের।


গর্ভগৃহে রামলালার কোন মূর্তি প্রতিষ্ঠা করা হবে তা এখনও ঠিক হয়নি। কর্ণাটক থেকে আনা হয়েছে বিশেষ দুটি পাথর। সেখান থেকে কেটে মোট ৩টি মূর্তি তৈরি করা হচ্ছে। সেই কাজের ৯০ শতাংশ শেষ করে ফেলা হয়েছে। এখন ওই ৩ মূর্তির মধ্যে কোন মূর্তিটি প্রতিষ্ঠা করা হবে তা নিয়ে সিদ্ধান্ত হওয়ার কথা ছিল ১৫ ডিসেম্বর। ওইসব মূর্তি তৈরি করছেন মোট ৩ শিল্পী। এঁরা হলেন গণেশ ভাট, অরুণ যোগীরাজ ও সত্যানারায়ণ পান্ডে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)