নিজস্ব প্রতিবেদন : সোমবার সকালটা বিজেপি শিবিরের রক্তচাপ বাড়িয়ে দিয়েছিল। সোমবার গুজরাত বিধানসভা ভোটের গণনা শুরু হতেই সংখ্যাতত্ত্বের বিচারে কখনও এগিয়েছে কংগ্রেস, আবার কখনও এগিয়েছে বিজেপি। গণনার প্রথম দিকে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি পিছিয়ে পড়লেও, শেষ পর্যন্ত গড় রক্ষা করায় স্বস্তির নিঃশ্বাস ছেড়েছে গেরুয়া শিবির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন : হিমাচলের থিয়োগে কংগ্রেস-বিজেপিকে হারিয়ে জয়ী সিপিএম 


এদিকে গুজরাটে কচ্ছপের গতিতে কংগ্রেস এগোতে শুরু করায় গেরুয়া শিবিরের সেলিব্রেশনে কিছুটা হলেও ভাটা পড়েছিল। আর এরপরই গুজরাট নিয়ে মুখ খোলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি। তিনি বলেন, ভোটের ফল থেকে এটা পরিষ্কার যে গুজরাটে মুসলিমদের প্রান্তিক হওয়ার হার আরও বৃদ্ধি পেয়েছে। গুজরাটে ভোটের জন্য এক মন্দির থেকে অন্য মন্দিরে পাড়ি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ভোটারদের মন পেতে বেশি করে মন্দির দর্শনের প্রয়াস জারি রাখতেই এক মন্দির থেকে অন্য মন্দিরে পৌঁছে গিয়েছেন মোদী, রাহুলরা। পাশাপাশি বিজেপিকে হারানোর জন্য এবারের নির্বাচনে কংগ্রেসের কাছে একটা সুযোগ ছিল, কিন্তু রাহুল গান্ধীর দল সেটা করে দেখাতে পারেনি বলেও মন্তব্য করেন ওয়েসি।


মিম প্রধান এদিন আরও বলেন, গোটা দেশে মেশিনের মত চলছে বিজেপি। তাই বিজেপিকে পরাস্ত করতে এবার যুক্ত ফ্রন্ট গড়ার ডাক দিয়েছেন ওয়েসি। যুক্ত ফ্রন্টই একমাত্র শাসক দলের বিরুদ্ধে লড়াই করতে পারে বলেও মন্তব্য করেন তিনি। অখিলেশ যাদব, মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা আসাদউদ্দিন ওয়েসি, কেউই একা বিজেপির বিরুদ্ধে লড়াই করতে পারবে না। তাই এবার বিজেপির বিরুদ্ধে লড়াই করতে সবাইকে একজোট হওয়ারও ডাক দিয়েছেন আসাদউদ্দিন।


এসবের সঙ্গে ওয়েসি আরও যোগ করেন, গুজরাটে ভাল ফল করেছে বলে যদি বিজেপি ভেবে থাকে, তাহলে তাঁদের নতুন করে ভাবার সময় এসেছে। ঔরঙ্গজেব এবং পকিস্তানের নাম করে বিজেপি আর কতদিন ভোট নেবে, বলে প্রশ্ন তোলেন ওয়েসি।