নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীকে আক্রমণ করতে গিয়ে তাঁর বাবাকে টেনে এনেছেন কংগ্রেস নেতা বিলাসরাও মুত্তেমবার। তাঁকে পাল্টা জবাব দিলেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, আমার মাকে গালি দেওয়ার পর বাবাকেও টেনে আনল কংগ্রেস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আবেগপ্রবণ প্রধানমন্ত্রী বলেন,''আমার পরিবারের কেউই রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। আমার মাকে গালি দেওয়ার পর বাবাকেও টেনে আনল ওরা। ৩০ বছর আগেই দুনিয়া ছেড়ে চলে গিয়েছেন বাবা''। প্রধানমন্ত্রী আরও বলেন,''আমি ছোট গ্রামের ছেলে। সাধারণ পরিবার থেকে উঠে এসেছি''।


তিনি যে ব্যক্তিগত আক্রমণ করেন না, তাও স্পষ্ট করেছেন প্রধানমন্ত্রী। কংগ্রেসের অভিযোগ, রাহুল গান্ধীর মা সনিয়া গান্ধী, রাজীব গান্ধী ও নেহরুকেও তো নিশানা করেছেন নরেন্দ্র মোদী। তখন তো সংযত হন না। তার ব্যাখ্যাও এদিন দিয়েছেন মোদী। তাঁর কথায়,''আরে নামদার, আপনার পরিবারের কোনও ব্যক্তিকে নিয়ে বলিনা। আমরা প্রাক্তন প্রধানমন্ত্রী ও কংগ্রেস নেতাদের বিরুদ্ধে বলেছি''।           



এদিন কংগ্রেস নেতা মুত্তেমবারকে বলতে শোনা যায়, ''প্রধানমন্ত্রী হওয়ার আগে মোদীকে কে চিনতেন? নরেন্দ্রর বাবার নাম কী? রাহুল গান্ধীর বাবাকে সকলে চেনেন। রাহুলের বাবার নাম রাজীব গান্ধী। রাজীব গান্ধীর মায়ের নাম ইন্দিরা গান্ধী। ইন্দিরার বাবার নাম পণ্ডিত জওহরলাল নেহরু। জওহরলালের বাবা মতিলাল নেহরু। পাঁচ প্রজন্ম ধরে রাহুল গান্ধীর পরিবারকে মানুষ চেনেন। কিন্তু মোদীর বাবার নাম কী''? 



এর আগে মোদীর মায়ের বয়স নিয়ে খোঁচা দিয়েছিলেন কংগ্রেস নেতা রাজ বব্বর। মধ্যপ্রদেশের সভায় রাজ বব্বর বলেছিলেন,''ডলারের নিরিখে টাকার অবমূল্যায়নে উনি (মোদী) বলতেন, প্রধানমন্ত্রীর (মনমোহন সিং) বয়স ছুঁয়ে ফেলবে। আজ টাকা এতটা নামছে যে আপনার পূজনীয় মায়ের বয়সের কাছে পৌঁছে যাচ্ছে''। তার পাল্টা প্রধানমন্ত্রী জবাব দেন, ''কংগ্রেস যদি মনে করে প্রধানমন্ত্রীর মাকে গালি দিলে তাদের জামানত বেঁচে যাবে তাহলে ভুল করছে। গত ১৮ বছর ধরে ছাতি চওড়া করে কংগ্রেসের মোকাবিলা করেছি। আজ কংগ্রেস এত নীচে নেমে গিয়েছে যে আমার মাকে নির্বাচনী প্রচারে টেনে আনছে''।


আরও পড়ুন- ডিসেম্বর থেকে বাড়তে পারে টিভি, ফ্রিজ, ওয়াশিংমেশিন-সহ ভোগ্যপণ্যের দাম