নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীকে আড়াল করার চেষ্টা! পাঁচ রাজ্যে নির্বাচনে হতাশ করার মতোই ফল করছে বিজেপি। প্রশ্ন উঠতেই পারে তাহলে কি মোদী হাওয়া আর কাজ করছে না! কারণ এবার নির্বাচনী প্রচারে যথেষ্টই ঘাম ঝরিয়েছিলেন মোদী। এনিয়েই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ফাইনালে কী হতে চলেছে, ইঙ্গিত দিল সেমিফাইনাল: মমতা


সংসদের বাইরে আজ রাজনাথকে ঘিরে ধরে একের পর এক প্রশ্ন ছুড়ে দেন সাংবাদিকরা। ভোট গণনায় তখন ক্রমশ পিছিয়ে পড়ছে গেরুয়া ব্রিগেড। রাজনাথকে প্রশ্ন করা হয়, পাঁচ রাজ্যে নির্বাচনের এই ফল কি কেন্দ্রের বিভিন্ন নীতির ফল?


বিষয়টি একেবারেই উড়িয়ে দেন রাজনাথ সিং। তিনি বলেন, ‘এই নির্বাচনে লড়াই হয়েছিল রাজ্যের ইস্যুগুলির ওপর নির্ভর করেই। রাজ্য সরকারগুলির কাজের ওপরেই এই ফল হয়েছে।‘


আরও পড়ুন-উর্জিতের ইস্তফা, বিজেপির বেগতিক ফলের আভাসে টাকার দামে ভারী পতন 


ভোট গণনার শুরুতেই ঝড়ো গতিতে পিছিয়ে পড়ছিল বিজেপি। একসময় রাজস্থান ও মধ্যপ্রদেশের কাঁধে কাঁধ মিলিয়ে বিজেপির সঙ্গে লড়াই করছিল কংগ্রেস। পরে বিজেপি মধ্যপ্রদেশে কংগ্রেসকে পেছনে ফেলে দেয়। ফের শিবরাজ সিংয়ের রাজ্যে এগিয়ে যায় কংগ্রেস। এখনও পর্যন্ত(বিকেল চারটে) আসা ফলাফলের প্রবণতা অনুযায়ী মধ্যপ্রদেশে কংগ্রেস পেতে পারে ১১৫টি আসন। ১১৬ আসন পেলে তারা সরকার গড়তে পারবে।


রাজ্যেই ইস্যুর ওপরে ভিত্তি করেই বিধানসভা ভোটের ফল হয়েছে। এই পক্ষে যুক্তি দিতে গিয়ে রাজনাথ বলেন, তেলঙ্গানায় কংগ্রেস টিডিপি ও সিপিএমের সঙ্গে জোট করে নির্বাচনে লড়েছিল। কিন্তু বিপুল ভোটে পরাজিত হয়েছে এই আঞ্চলিক ইস্যুর কারণেই।