ফাইনালে কী হতে চলেছে, ইঙ্গিত দিল সেমিফাইনাল: মমতা

ভোটপ্রবণতায় জনাদেশ স্পষ্ট হতেই বিজেপিকে বিঁধলেন মমতা। 

Updated By: Dec 11, 2018, 05:28 PM IST
ফাইনালে কী হতে চলেছে, ইঙ্গিত দিল সেমিফাইনাল: মমতা

নিজস্ব প্রতিবেদন: ভোটপ্রবণতায় মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ় ও রাজস্থানে জনাদেশ স্পষ্ট হতেই বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে বাংলার মুখ্যমন্ত্রী লিখেছেন,''বিজেপির বিরুদ্ধে ভোট দিয়েছেন সাধারণ মানুষ। এটা মানুষের রায়। দেশবাসীর জয়''।

তিনি আরও লিখেছেন,''এটা গণতন্ত্রের জয়। অবিচার, স্বৈরতন্ত্র, প্রতিষ্ঠানকে ধ্বংস করা, এজেন্সির অপব্যবহার, গরিব, কৃষক, যুবক ও দলিতদের অবহেলা করা হয়েছে। সেমিফাইনালেই বোঝা গেল বিজেপি কোথাও নেই। ২০১৯ সালের ফাইনাল ম্যাচের ফলাফলের গণতান্ত্রিক ইঙ্গিত দিল এই জয়। গণতন্ত্রে সাধারণ মানুষই ম্যান অব দ্য ম্যাচ। বিজয়ীদের অভিনন্দন''।

 

বুথ ফেরত সমীক্ষা মিলিয়েই রাজস্থানে এগিয়ে গিয়েছে কংগ্রেস। অনেকটাই পিছিয়ে পড়েছে গেরুয়া শিবির। বলে রাখি, গত ২৫ ধরে রাজস্থানে প্রতি পাঁচবছর অন্তর সরকার পরিবর্তন হয়। ৯৪টি আসনে এগিয়ে কংগ্রেস। অন্যদিকে ৭২টি আসনে এগিয়ে থেকে অনেকটাই পিছিয়ে বিজেপি। ছত্তীসগঢ়ে ম্যাজিক সংখ্যা পার করে দিয়েছে কংগ্রেস। ইতিমধ্যেই ৪৮টি আসনে এগিয়ে গিয়েছে রাহুল গান্ধীর দল। অন্যদিকে, মধ্যপ্রদেশে চলছে জোর টক্কর। মধ্যপ্রদেশে ১১১টি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি। ১০৭টি আসনে এগিয়ে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে কংগ্রেস। তেলেঙ্গানায় ৮২ আসনে এগিয়ে থেকে জাদু সংখ্যা পার করে দিয়েছে টিআরএস। মাত্র ১২টি আসনে এগিয়ে কংগ্রেস। বিজেপি ৪টি আসনে। মিজোরামে আবার এমএনএফের চেয়ে পিছিয়ে পড়েছে কংগ্রেস। এমএনএফ ২২টি আসনে এগিয়ে। ১০ আসনে এগিয়ে কংগ্রেস।

আরও পড়ুন- মহারাষ্ট্রের ধুলে পুরভোটে ধুলো থেকে ক্ষমতায় বিজেপি

.