বাসুদেব চট্টোপাধ্যায়: মার্মান্তিক! হাওড়া-নয়াদিল্লি রুটে নিচিতপুর রেল গেটের কাছে তড়িদাহত হয়ে মৃত্যু হল ৬ জনের। ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আটকে পড়েছে ডাউন কালকা মেল, প্রতাপ এক্সপ্রেসের মতো একাধিক দূরপাল্লার ট্রেন। কী ভাবে এমন দুর্ঘটনা তা নিয়ে তদন্ত শুরু করেছে রেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অত্যাচারে বাড়ি ছেড়েছিলেন, ছেলে বউয়ের জিনিসপত্র বের করে দিয়ে বৃদ্ধাকে ঘরে ঢোকাল পুলিস


ধানবাদ গোমো সেকশনে গোমো রেল স্টেশনের কাছে নিচিতপুর স্টেশনের কাছে নিচিতপরুর ও তেঁতুলমারি স্টেশনের মাঝে ওভারহেড তারে কাজ হচ্ছিল। সেই তার কোনওভাবে বিদ্যুত্ চলে আসে। তাতেই তড়িতাহত হয়ে মৃত্যু হয় ৬ জনের। কাজের সময় বিদ্যুত্ সরবারহ বন্ধ থাকার কথা। কীভাবে বিদ্যুত্ চলে এলে তা বুঝে উঠতে পারছেন না রেল কর্তারা। ডিআরএম সহ অন্যান্য রেল আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছেছেন। কী ভাবে ওই ঘটনা ঘটল তা তিনভাবে তদন্ত হচ্ছে। একটি তদন্ত করছে পুলিস, অন্য তদন্তটি করছে রেল পুলিস ও তৃতীয় বিভাগীয় তদন্ত করছে রেল।


জানা যাচ্ছে যে ৬ জন কাজ করছিলেন তারা ঠিকা শ্রমিক। ঘটনার সময় একটি খুঁটি বসানো হচ্ছিল। বসানের পর কোনওভাবে সেটি ২৫০০০ ভোল্টের তারের সঙ্গে ঠেকে গিয়ে জড়িয়ে যায়। ঘটনাস্থলেই ৬ ঠিকা শ্রমিকের মৃত্যু হয়। ধানবাদ রেল ডিভিশনের ডিআরএম কমল কিশোর সিনহা বলেন, ওভার হেডের তারের কাজ চলাকালীন এই দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার ফলে ৬ জন মারা গেছে বলে জানা যাচ্ছে। পুলিস তদন্ত করছে। আর পি এফ তদন্ত করছে আর বিভাগীয় তদন্ত হচ্ছে।


ওই দুর্ঘটনার পর গোমোর কাছে একাধিক এক্সপ্রেস দাড়িয়ে যায়। ডাউন নেতাজি এক্সপ্রেস কালকা থেকে হাওড়াগামী তেতুলমারি স্টেশনে দাঁড়িয়ে রয়েছে। হাওড়া থেকে বিকানের গামী প্রতাপ এক্সপ্রেস ধানবাদ স্টেশনে থামিয়ে দেওয়া হয়েছে। ধানবাদ থেকে রিলিফ ট্রেন, মেডিক্য়াল টিম ঘটনাস্থলে ছুটে গিয়েছে। তারের বিদ্যুত্ সংযোগ পরীক্ষা করেই ট্রেন চলাচল শুরু হবে। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)