জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছর বাজি কারখানার বিস্ফোরণ দেখেছে বাংলা। এবার তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে বাজি কারখানার বিস্ফোরণে প্রাণ হারালেন ৯ জন। বিরুদনগরের ওই বাজি কারখানার বিস্ফোরণে প্রাণে বাঁচলেও বিভত্সভাবে পুড়ে গিয়েছেন অন্তত ১০ জন। স্থানীয়দের দাবি, বিস্ফোরণের দাপট এতটাই ছিল যে কারখানার পাশের চারটি বাড়িও ধ্বংস হয়ে গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- শিশুকে ছুড়ে ফেলার অভিযোগ! সন্দেশখালি শিশু নির্যাতনে আঁতকে ওঠা তথ্য


বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় দমকল ও পুলিস। আহতদের উদ্ধার করে তড়িঘড়ি ভর্তি করা স্থানীয় হাসপাতালে। মৃতদেহ গুলির উদ্ধারের পর শুরু হয়ে তল্লাশি।  পুলিস সূত্রে খবর, ঘটনাস্থলেই মৃত্যু হয় ৭ জনের। হাসপাতালে মৃত্যু হয় আরও ২ জনের। কারখানার রাসায়নিক যেখানে মেশানোর সময়েই কোনওভাবে বিস্ফোরণ ঘটে যায়। গতবছরই তামিলনাড়ুর কৃষ্ণাগিরিতে এক বাজি কারখানায় বিস্ফোরণে নিহত হন ৩ মহিলা-সহ ৮ জন। আহত হন আরও অনেকে।



উল্লেখ্য, ওই বিস্ফোরণের ঘটনা নিয়ে এএমএমকে-র সাধারণ সম্পাদক টিটিভি দিনাকরন তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, বিরুদনগরের বাজি কারখানার বিস্ফোরণে ৯ জনের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। নিহতদের পরিবারের লোকজনকে গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। অভিযোগ উঠছে ওই বাজি করাখানার শ্রমিকদের নিরাপত্তার বিষয়টির উপরে নজর ছিল না কারখানা মালিকের। সরকারেও এনিয়ে উদাসীন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp