নিজস্ব প্রতিবেদন: ইদের খুশিতে আর সামিল হতে পারলেন না ঔরঙ্গজেব। শনিবার সাদা চাদরে শায়িত তাঁর দেহ সমাহিত হল মাটিতে। এদিন পুঞ্চে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল সেনা জওয়ান ঔরঙ্গজেবের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঔরঙ্গজেবের বাবা মহম্মদ হানিফের কথায়,''প্রতিশ্রুতি রেখেছে আমার ছেলে। দেশের জন্য আত্মত্যাগ করেছে। জঙ্গিদের খতম করতে কেন্দ্র ও রাজ্য সরকারকে অনুরোধ করছি।''     



এদিন সকালে শ্রীনগরের বাদামি বাগ ক্যানটনমেন্টের ৯২ বেস হাসপাতাল থেকে ঔরঙ্গজেবের দেহ নিয়ে যাওয়া হয়রাজরৌ জেলার পুঞ্চে পৈতৃক আবাসে। তাঁকে শেষশ্রদ্ধা জানাতে প্রচুর মানুষের ঢল নামে। 



জম্মু-কাশ্মীরের ৪ লাইট ইনফ্যান্ট্রির জওয়ান ঔরঙ্গজেব কর্মরত ছিলেন সোপিয়ানের সাদিমার্গের ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের ছাউনিতে। হিজবুল মুজাহিদিন জঙ্গি সমীর টাইগারকে হত্যা অভিযানের অংশ ছিলেন ঔরঙ্গজেব। গত ১৪ জুন ইদের খুশি পরিবারের সঙ্গে উপভোগ করতে বাড়ি ফিরছিলেন তিনি। রাস্তায় এই জওয়ানকে অপহরণ করে জঙ্গিরা। পুলওয়ামার কালমপোরা থেকে ১০ কিলোমিটার দূরে তাঁক গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে পুলিস ও সেনার যৌথবাহিনী। কাশ্মীর পুলিস ইতিমধ্যেই জানিয়েছে, এই ঘটনায় জড়িত রয়েছে ৪ জঙ্গি। শুক্রবার ধরা পড়েছে এক সন্দেহভাজন। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে  পিস্তল।


আরও পড়ুন- 'হ্যালো ফ্র্যান্ডস, জুস পিলো', ফিরে এলেন ভাইরাল মহিলা!