নিজস্ব প্রতিবেদন: ভিক্ষা করেন।সারাদিন রাস্তায় ঘুরে বেড়ান বয়স্ক অগোছালো দরিদ্র মানুষটা। কিন্তু তার সঙ্গে কথা বললেই বোঝা যায় তিনি আর পাঁচজন ভিক্ষুকের মতো মোটেই নন। ঝরঝরে ইংরেজিতে, সুন্দর অ্যাক্সেন্ট-এ কথাবার্তা বলতে পারেন পাটনার এই ভবঘুরে বৃদ্ধ। গাইতে পারেন পুরানো দিনের ইংরেজি গান। এই বৃদ্ধেরই ভিডিয়ো এবার ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। একসময়ে কী জীবনটা কিছু অন্যরকম ছিল এই বৃদ্ধের? তা অবশ্য জানা যায়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ঘরে কত তাপমাত্রায় এসি চালালে এড়ানো যাবে করোনার সংক্রমণ? আজ জানিয়ে দিল কেন্দ্র



পাটনার রাস্তায় একটা পুরানো চাদর মুড়ি দিয়ে ঘুরে বেড়ান এই বৃদ্ধ। গুনগুন করেন জিম রিভস-এর মতো পুরানো ইংরেজ গায়কদের গান। আর তাই দেখেই তাঁর ভিডিয়ো করেন কয়েকজন পড়ুয়া। তাঁর সঙ্গে ইংরাজিতে কথা বলতে চান বলতেই রাজি হয়ে গেলেন বৃদ্ধ। জানালেন, সারাদিন ভিক্ষা করেই কাটে তাঁর। "ভিক্ষা ছাড়া কী করেন আপনি?" প্রশ্নকর্তার প্রশ্নের উত্তরে হাসিমুখে বৃদ্ধ জানান, "আই অ্যাম অ্য সিঙ্গার এন্ড অ্য ডান্সার"। অর্থাত্ দারিদ্রের থাবা এখনও কেড়ে নিতে পারেনি তাঁর সংস্কৃতি ও শিল্পের প্রতি টানকে



আরও পড়ুন-ভারতের দিকে ধেয়ে আসছে লাখ লাখ পঙ্গপাল, করোনার মাঝে নতুন উত্পাত!


এর পরেই তাঁকে কোনও ইংরাজী গান গেয়ে শোনানোর আবদার করেন ভিডিয়ো করা ব্যক্তি। সঙ্গে সঙ্গেই হাসিমুখে গেয়ে উঠলেন সেই বৃদ্ধ। "He'll have to go," জিম রিভস-এর আইকনিক গান গেয়ে উঠলেন হাসিমুখে। তাঁর সেই গানে লুকিয়ে শত ভালবাসার আবেগ।


টুইটারে এখনও পর্যন্ত ১৪০০ বার রিটুইট হয়েছে ভিডিয়োটি। অনেকেরই অনুমান, এক সময়ে হয় তো ভাল আর্থিক অবস্থা ছিল এই বৃদ্ধের।


তবে, এখনও যে তিনি সমস্ত দারিদ্র ভুলে নিজের আনন্দে গানের সুরে হাসিখুশি আছেন তাও যেন আমাদের সবাইকে কোনও শিক্ষা দেয়। হয় তো আমাদের শেখায় অল্পতেই সুখী হওয়ার কথা। সেই বার্তাই যেন দিলেন এই বৃদ্ধ।