নিজস্ব প্রতিবেদন: জামিন পেতে গেলে বিলি করতে হবে কোরান। এমনই রায় দিল ঝাড়খণ্ডের একটি আদালত। সোশ্যাল সাইটে আপত্তিকর পোস্ট করার অভিয়োগ রিচা ভারতী নামে ওই মহিলাকে গ্রেফতার করেছিল পুলিস। সোমবার তাঁকে আদালতে পেশ করলে এমনই নির্দেশ দেন বিচারক মণীষ কুমার সিং। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



বি.কম-এর ছাত্রী ১৯ বছর বয়সী ওই মহিলাকে জামিনের শর্ত হিসাবে আদালত জানায়, কোরান বিলি করতে হবে তাঁকে। তবেই মিলবে জামি। ৫টি কোরান বিলি করতে হবে কোনও বেসরকারি সংস্থাকে। এক্ষেত্রে স্থানীয় অঞ্জুমন কমিটিকে একটি কোরান দিতে নির্দেশ দেন তিনি। বাকিগুলি দিতে হবে বিভিন্ন গ্রন্থাগারে।



অভিযুক্তের আইনজীবী জানিয়েছেন, ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১৫ দিনের মধ্যে আদালতে কোরান বিলির প্রামাণ্য নথি জমা দিতে বলেছেন। 


হাত, পা, ব্যাগ দিয়ে মেট্রোর দরজা বন্ধে বাধা দিলেই এবার ৫০০ টাকা জরিমানা


পুলিস সূত্রের খবর, গত ১২ জুলাই ওই মহিলার বিরুদ্ধে স্থানীয় পিথোরা থানায় অভিযোগ দায়ের করে অঞ্জুমন কমিটি। ফেসবুকে আপত্তিকর পোস্ট করার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। এর পরই তাঁকে গ্রেফতার করে পুলিস। 


আদালতের নির্দেশে সন্তোষ প্রকাশ করেছে অঞ্জুমন কমিটি। ওদিকে অভিযুক্ত রিচা জানিয়েছেন, পরিবার ও আইনজ্ঞদের সঙ্গে কথা বলে এই রায় উচ্চ আদালতে চ্যালেঞ্জ করবেন তিনি। রিচার দাবি, ফেসবুকে কোনও ভুল কথা বলেননি তিনি।