নিজস্ব প্রতিবেদন: পুজোর মুখে টানা ৪দিন ব্যাঙ্ক বনধ! রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে মিশিয়ে দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার আগামী ২৬ ও ২৭ সেপ্টেম্বর দেশজুড়ে ব্যাঙ্ক বনধের ডাক দিল ৪ অফিসারস সংগঠন। অর্থাত্ ২৫ সেপ্টেম্বর মধ্যরাত থেকে ২৭ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত ব্যাঙ্ক বনধের দাবি জানিয়েছে ওই সংগঠনগুলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আগামী ২৬ ও ২৭ সেপ্টেম্বর পড়েছে যথাক্রমে বৃহস্পতি ও শুক্রবার। মাসের চতুর্থ শনিবার হওয়ায় ওই দিন এবং রবিবারও ব্যাঙ্কের কাজ বন্ধ থাকবে। এর ফলে পুজোর মুখে টানা চার দিন ব্যাঙ্ক বনধ হওয়ায় ব্যবসায়ীরা অসুবিধায় পড়তে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। পুজোর কেনাকাটাতে আমজনতাও অসুবিধায় পড়বেন। ব্যাঙ্ক বনধের দুই দিন এটিএমও বন্ধ থাকবে বলে জানা যাচ্ছে।


আরও পড়ুন- ‘কাশ্মীর আমাদের ছিল, আছে এবং থাকবে’ বললেন জমিয়তে উলামায়ে হিন্দ নেতা মাদানি


উল্লেখ্য, গত ৩০ অগস্ট ১০ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে মিশেয়ে ৪টে ব্যাঙ্ক করার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। এই সিদ্ধান্তে ২৭টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক সংযুক্ত হয়ে ১২টিতে পরিণত হয়েছে। নির্মলা সীতারামনের ঘোষণার পরের দিনেই অফিসার সংগঠনের ডাকে কর্মীরা কালো ব্যাচ পরে প্রতীকী প্রতিবাদ জানান। তবে, নির্মলা সীতারামন স্পষ্ট জানিয়ে দেন, ব্যাঙ্ক সংযুক্তিকরণে কোনও কর্মী ছাঁটাই হবে না। ব্যাঙ্কগুলিকে আরও চাঙ্গা করে তুলতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।