ওয়েব ডেস্ক: প্রশাসনের নির্দেশ অগ্রাহ্য করে কেরলের সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে জাতীয় পতাকা উত্তোলন করে বিতর্কে জড়ালেন আরএসএস প্রধান মোহন ভাগবত। পালাক্কাড জেলার কালেক্টর নির্দেশিকা জারি করে বলেন, সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে কোনও রাজনৈতিক নেতার পতাকা উত্তোলন করা অনভিপ্রেত। কিন্তু তারপরও সংঘ প্রধানকে রোখা যায়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা যাচ্ছে, পালাক্কাড জেলার কারনাক্কিয়ামান স্কুলটিতে বিজেপি-আরএসএসের প্রভাব যথেষ্ট বেশি হওয়ায় কর্তৃপক্ষ চেয়েছিল যাতে ভাগবতই সেখানে পতাকা উত্তোলন করেন। কিন্তু, জেলা কালেক্টরেটের নির্দেশিকা অনুসারে এই কাজ কেবল শিক্ষক বা নির্বাচিত জনপ্রতিনিধিই করতে পারেন। তবে বাস্তবে সেই নির্দেশিকা অমান্য হওয়ার পিছনে আসলে রাজ্যের রাজনৈতিক দ্বৈরথের ছায়াই দেখা যাচ্ছে বলে মত, ওয়াকিবহাল মহলের।


প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কংগ্রেস ও বামেদের দাপট দেখতে অভ্যস্ত কেরল। কিন্তু কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই ধীরে ধীরে কেরলে নজর দিতে শুরু করে গেরুয়া শিবির। যার ফল হিসাবে, প্রায়শই টুকরো হিংসার ঘটনাও ঘটতে শুরু করে বর্তমানে বাম শাসিত এই রাজ্যে। এদিনের পতাকা উত্তোলনও সেই রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতার আবহে ঘটা একটি ঘটনা, বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।