নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে তিনে তিন! তা-ও আবার দুটি কেন্দ্র খড়গপুর এবং কালিয়াগঞ্জে এই প্রথম ফুটল ঘাসফুল। বিরোধী দল বিজেপি কার্যত ধরাশায়ী হল তৃণমূলের কাছে। মাঝখান থেকে বিজেপির খোয়া গেল দিলীপ ঘোষের কেন্দ্রটি। তবে, উত্তরাখণ্ডে নিজেদের দুর্গ অটুট রাখল গেরুয়া শিবির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পশ্চিমবঙ্গের খড়গপুর, করিমপুর এবং কালিয়াগঞ্জ কেন্দ্রের পাশাপাশি বৃহস্পতিবার উত্তরাখণ্ডের পিথোরাগড় কেন্দ্রের বিধানসভা উপনির্বাচনে ফল বেরোয়। কংগ্রেস প্রার্থী অঞ্জু লুন্ঠিকে প্রায় সাড়ে ৩ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন বিজেপির চন্দ্রা পান্থ। ৫১ শতাংশের বেশি ভোট পান তিনি। এই কেন্দ্রটি বিজেপির দখলেই ছিল। গত জুনে বিজেপি বিধায়ক তথা মন্ত্রী প্রকাশ পান্থের মৃত্যুতে এই কেন্দ্রে শূন্যস্থান তৈরি হয়। তাঁর স্ত্রী চন্দ্রা পান্থকে ওই কেন্দ্রে দাঁড় করায় বিজেপি। উল্লেখ্য, ২০১৭ সালে উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ময়ূখ মহরকে পরাজিত করেছিলেন প্রকাশ পান্থ। সে সময় খোদ নরেন্দ্র মোদী এসে তাঁর হয়ে নির্বাচনী প্রচার করেছিলেন।



আরও পড়ুন- উদ্ধবের শপথগ্রহণ অনুষ্ঠান কৌশলে এড়িয়ে যাচ্ছেন সনিয়া-রাহুল! জল্পনা রাজনৈতিক মহলে


উল্লেখ্য, লোকসভা ভোটের পর পশ্চিমবঙ্গে উপনির্বাচন ছিল আদতে ২০২১ সালের মহড়া। আর তিনে তিন করে স্বাভাবিকভাবেই উচ্ছ্বাস তৃণমূল কংগ্রেস কর্মীদের। আর জয়ের কৃতিত্ব মা-মাটি-মানুষকে দিলেন দলনেত্রী। জি ২৪ ঘণ্টার এডিটর অনির্বাণ চৌধুরীকে ফোনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া, মা-মাটি মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি। কৃতিত্ব ভোটারদের। লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন মানুষ। গণতন্ত্রে জনতার আশীর্বাদ শুভকামনাই শেষ কথা বলে। তিনটি আসনেই তাঁরা জিতিয়েছেন তৃণমূলকে। দেশভাগ, জাতিভাগ, সংস্কৃতির উপরে অত্যাচার চলছে। সেই সময় এটা জনতার ঐতিহাসিক সিদ্ধান্ত। কেউ উপলব্ধি না করতে পারলে বুঝতে পারবে না।