উদ্ধবের শপথগ্রহণ অনুষ্ঠান কৌশলে এড়িয়ে যাচ্ছেন সনিয়া-রাহুল! জল্পনা রাজনৈতিক মহলে

সূত্রের খবর, আজ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন না গান্ধী পরিবারের কেউই। এমনকি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও উপস্থিত থাকবেন না বলে জানা যাচ্ছে। আজ মনমোহন সিংয়ের বাড়িতে গিয়ে আমন্ত্রণ জানিয়ে আসেন আদিত্য ঠাকরে

Updated By: Nov 28, 2019, 02:39 PM IST
উদ্ধবের শপথগ্রহণ অনুষ্ঠান কৌশলে এড়িয়ে যাচ্ছেন সনিয়া-রাহুল! জল্পনা রাজনৈতিক মহলে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শপথগ্রহণ অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে দিল্লির ১০ জনপথে সনিয়া গান্ধীর বাসভবনে হাজির আদিত্য ঠাকরে। বাবার শপথগ্রহণ অনুষ্ঠানে সনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানালেন আদিত্য। দ্বিতীয় বার ১০ জনপথের এই ভবনে পা পড়ল ঠাকরে পরিবারের সদস্যের। এর আগে ব্যালট পেপার নিয়ে সনিয়ার সঙ্গে সাক্ষাত্ করেছিলেন রাজ ঠাকরে।

সূত্রের খবর, আজ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন না গান্ধী পরিবারের কেউই। এমনকি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও উপস্থিত থাকবেন না বলে জানা যাচ্ছে। আজ মনমোহন সিংয়ের বাড়িতে গিয়ে আমন্ত্রণ জানিয়ে আসেন আদিত্য ঠাকরে। কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের গরহাজির থাকার খবর প্রকাশ্যে আসতেই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। মহারাষ্ট্রে ত্রিদলীয় সরকারের উপর সনিয়া সরাসরি সমর্থন জানিয়েছিলেন। কংগ্রেসের হাত ধরেই সরকার গড়তে সক্ষম হয়েছে শিবসেনা। এর জন্য সনিয়াকে ধন্যবাদও জানান উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন- গডসে 'দেশপ্রেমিক' মন্তব্যের জের, প্রজ্ঞাকে প্রতিরক্ষা কমিটি থেকে সরাল বিজেপি

কিন্তু প্রশ্ন উঠছেই, রাজনৈতিক মতাদর্শ ভিন্ন মেরুতে হওয়াই কি কৌশলে এড়িয়ে যাচ্ছেন সনিয়া-রাহুল। শিবসেনার উপরে উগ্র হিন্দুত্বের তকমা রয়েছে। সেক্ষেত্রে কংগ্রেস-শিবসেনার সহবস্থান কিছুটা অক্সিজেন দেবে গেরুয়া শিবিরকে। যদিও সনিয়া, রাহুল এবং মনমোহনের গরহাজির থাকাটা এখনও নিশ্চিত কিনা স্পষ্ট নয়। শেষমেশ আজ সন্ধে শিবাজি পার্কে শপথগ্রহণ অনুষ্ঠানে তাঁদের না দেখা যায়, স্বভাবতই এই প্রশ্ন উঠতে পারে বলে মনে রাজনৈতিক মহল। এ দিন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন সশরীরে তিনি উপস্থিত থাকতে পারছেন না। তবে দলের প্রতিনিধি অংশগ্রহণ করবেন বলে খবর।