নিজস্ব প্রতিবেদনজ্বালাতে বলা হয়েছিল বাতি। জ্বালালেন মশাল। তা-ও আবার ৫৬ ইঞ্চি ছাতি ফুলিয়ে। ধরে আনতে গিয়ে বেঁধে আনার উপক্রম করলেন তেলেঙ্গানার বিজেপি বিধায়ক। গত ৫ এপ্রিল ৯ মিনিটের জন্য আলো নিভিয়ে বাতি জ্বালানোর অনুরোধ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একতা প্রদর্শনের অনুরোধ ছিল তাঁর। মেনেছেন ঠিকই। অনুগামীদের সঙ্গে নিয়ে সদলবলে পথে নেমে কার্যত মশাল মিছিল করলেন বিজেপি বিধায়ক টাইগার রাজা সিং। নেপোলিয়ান ঠিকই বলেছিলেন, সত্য সেলুকাস কী বিচিত্র এ দেশ!



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তেলেঙ্গানার একমাত্র বিজেপি বিধায়ক টাইগার রাজা সিং। নামে বাঘ হলেও তাঁর গত রাতের কার্যকারিতায় চরম নির্বুদ্ধিতার প্রমাণ মিলেছে। ডাকসাইটে এই নেতা বরাবরই বিতর্কে থাকতে পছন্দ করেন। একাধিক উস্কানিমূলক এবং বিতর্কিত ভাষণ দেওয়ার অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে। রবিবার প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে সারা দেশ আলো নিভিয়ে বাতি জ্বালালো। তিনি জ্বালালেন মশাল। তাও বাড়ির ছাদে নয়, অনুগামীদের নিয়ে হায়দরাবাদের রাস্তায়। করোনা ভাইরাসের বিরুদ্ধে স্লোগান সহযোগে একেবারে মিছিল করলেন তিনি এবং তাঁর অনুগামীরা। বিধায়ক নিজেই মশাল হাতে স্লোগান দিলেন, 'চিনা ভাইরাস গো ব্যাক'।


আরও পড়ুন- ধারাভি বস্তি মুম্বইয়ের এপিসেন্টার হওয়ার আশঙ্কা, করোনা সংক্রমণ আটকাতে প্রাণপণ লড়াই পুর-আধিকারিকদের


সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়ে হায়দরাবাদের রাস্তায় রীতিমতো করোনা খেলা দেখালেন এই বিজেপি বিধায়ক। সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় সেই ভিডিয়ো। তারপর রীতিমতো ক্ষোভ উগড়ে দিয়েছেন নেটিজেনরা। প্রধানমন্ত্রীর কথা হয়তো ঠিকমতো বুঝতে পারেননি টাইগার রাজা সিং। এমনটাও বলছেন কেউ কেউ। কিন্তু সামাজিক দূরত্বের বালাই না রেখে যে গণমিছিল করেছেন  তার জেরে কয়েক গুণ বেড়েছে করোনা সংক্রমণের আশঙ্কা। এই দায় কার! উঠছে প্রশ্ন।