নিজস্ব প্রতিবেদন: দিল্লির হিংসায় প্রাক্তন বিধায়ক কপিল মিশ্রকে আর কত দায়ী করা হবে? বুধবার লোকসভায় কপিল মিশ্রের সমর্থনে বেশ কিছু বিষয়ে সওয়াল করলেন বিজেপি সাংসদ মীনাক্ষী লেখী। তাঁর পাল্টা অভিযোগ, তাহির হুসেন, আমানতুল্লা খান, শাহরুখ ফয়জল কিংবা উমর খালিদের  কার্যকলাপের জন্য কপিল মিশ্রকে কেন কাঠগড়ায় দাঁড় করানো হবে? দিল্লির হিংসার পিছনে যাঁদের হাত রয়েছে, তাঁদের রাজনীতি কেরিয়ার শেষ বলে কটাক্ষ মীনাক্ষী লেখীর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভায় মীনাক্ষীর বিস্ফোরক অভিযোগ, দিল্লির হিংসার প্রক্রিয়া শুরু হয়েছে অনেক দিন আগের থেকেই। জেএনইউ-জামিয়ায় সিএএ বিরোধ নিয়ে পড়ুয়ারা বিক্ষোভ দেখাতে শুরু করে। দিল্লির রাস্তা বন্ধ করে দীর্ঘদিন ধরে ধরনায় বসে রয়েছে বিক্ষোভকারীরা। এর মাঝে সনিয়া, প্রিয়ঙ্কা এবং রাহুল গান্ধী উস্কানিমূলক মন্তব্য করেছেন বলে তাঁর অভিযোগ। বিচারপতিদের মন্তব্য নিয়েও প্রশ্ন তোলেন মীনাক্ষী লেখী। শান্তিপূর্ণ ধরনা যতক্ষণ না হিংসা রূপ নিচ্ছে পুলিসের পদক্ষেপ না নেয় এমন মন্তব্য করেন কিছু বিচারপতি। কিন্তু ধরনা কখন হিংসায় পরিণত হবে এই সিদ্ধান্ত কে নেবে?


আরও পড়ুন- “জড়, অবাস্তব দল কংগ্রেস, নতুনত্বের জায়গা নেই” এক রাশ ক্ষোভ উগড়ে বিজেপিতে জ্যোতিরাদিত্য


উল্লেখ্য, দিল্লির হিংসায় পুলিসের নিষ্ক্রিয় ভূমিকার অভিযোগ করে বিরোধীরা। এমনকি দিল্লির আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকা স্বরাষ্ট্রমন্ত্রীকেও কাঠগড়ায় দাঁড় করানো হয়। এ দিন মীনাক্ষী লেখীর কটাক্ষ, স্বরাষ্ট্রমন্ত্রী কি থানায় বসে তদারকি করবেন? তাঁর কথায়, দিল্লির পুলিস কিছু করলেও দোষ, কিছু না করলেও দোষ। কিন্তু কংগ্রেস জমানায় ভুরিভুরি দাঙ্গার ঘটনা রয়েছে। দিল্লি শিখ বিরোধী হিংসায় অভিযুক্ত তো আজ মুখ্যমন্ত্রী পদে বসে। কমল নাথের নাম না করে কটাক্ষ নিউ দিল্লির সাংসদ মীনাক্ষী লেখীর।