নিজস্ব প্রতিবেদন: তৃণমূল শাসিত পশ্চিমবঙ্গে অভাবনীয়ভাবে বেড়েছে বিজেপির সদস্য সংখ্যা। আজ ঝাড়খণ্ডের ডালটনগঞ্জে অনুষ্ঠিত ‘শক্তি কেন্দ্র সম্মেলনে’ এমনটাই জানালেন বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। তিনি বলেন, পশ্চিমবঙ্গ এবং জম্মু-কাশ্মীরে সবচেয়ে বেশি সদস্য সংখ্যা বেড়েছে। বিজেপির দাবি, ১০ লক্ষ সদস্যগ্রহণের লক্ষ্যমাত্রা নিয়ে ময়দানে নামা হয়েছিল। কিন্তু এ রাজ্যে সদস্য হওয়ার হিড়িক দেখে ধাপে ধাপে লক্ষ্য মাত্রা বাড়ানো হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


জেপি নাড্ডা জানান, ১০ লক্ষ থেকে বাড়িয়ে ৩০, ৪০, ৫০ এবং শেষে ৬০ লক্ষ সদস্য সংখ্যা লক্ষ্যমাত্রা নেওয়া হয়। সেখানেও দেখা গেছে সেই লক্ষ্যমাত্রা ছাপিয়ে গেছে। গেরুয়া শিবিরের দাবি, পশ্চিমবঙ্গে ৮০ লক্ষ মানুষ বিজেপির সদস্য হয়েছেন। এখন তাঁদের নতুন লক্ষ্যমাত্রা এক কোটি। জম্মু-কাশ্মীরেরও একই প্রবণতা দেখা গিয়েছে বলে জানান নাড্ডা।  তাঁর কথায়, জম্মু-কাশ্মীরে করনা নামে এক বিধানসভায় ৬ হাজার বেশি মানুষ সদস্য হয়েছেন বিজেপির।


আরও পড়ুন- এনআরসি তালিকা থেকে বাদ পড়লেন খোদ অসমের বিধায়কই  


উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই মুহূর্তে অন্যতম বিরোধী দল বিজেপিই। সম্প্রতি লোকসভা নির্বাচনে ১৮টি আসন দখল করে বিজেপি। যা বঙ্গ রাজনীতির ইতিহাসে নজিরবিহীন। শাসক দল তৃণমূলের একের পর এক নেতা, বিধায়ক ভাঙিয়ে প্রতিদিনই বিজেপিতে যোগদান করছেন। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গকেই পাখির চোখ করে এগোতে চাইছেন অমিত শাহেরা।