নিজস্ব প্রতিবেদন: পুরসভার আধিকারিকদের মারধরের ঘটনায় কৈলাসপুত্রকে ভর্তসনা করেছিলেন খোদ প্রধানমন্ত্রী। বলেছিলেন, ওরকম নেতার দরকার নেই, তাড়িয়ে দেন। প্রধানমন্ত্রীর এমন কড়া বার্তার পর আকাশ বিজয়বর্গীয়র বিরুদ্ধে পদক্ষেপ করল বিজেপি। তাঁকে পাঠানো হল কারণ দর্শানোর নোটিস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ২৬ জুন ইন্দৌরে এক উচ্ছেদ অভিযানে গিয়ে আক্রান্ত হন পুরসভার আধিকারিকরা। তাঁদের ব্যাট নিয়ে মারধর করেন ইন্দৌরের বিধায়ক আকাশ বিজয়বর্গীয়। তাঁকে গ্রেফতার করে পুলিস। পরে জামিনও পান আকাশ। তিনি আবার পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় পর্যবেক্ষকের ছেলে। আকাশের আচরণে বেজায় ক্ষুব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।



মঙ্গলবার সংসদীয় দলের বৈঠকে নরেন্দ্র মোদী বলেন, একটা বিধায়ক হারাতে হলে হারাব। কিন্তু এই ধরনের ঘটনা আগামী দিনে যাতে না ঘটে সেজন্য ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে প্রধানমন্ত্রী স্পষ্ট করেন, এই ধরণের আচরণ মোটেও গ্রহণযোগ্য নয়। কেউ নেতার ছেলে বলে যা খুশি তাই করতে পারেন না। যাঁরা এই ঘটনায় তাঁকে দল থেকে বহিষ্কার করা উচিত বলে মন্তব্য করেন তিনি। বলেন, 'দলের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করে এমন নেতা চাই না।'        


প্রধানমন্ত্রীর কড়া বার্তা পাওয়ার পর আকাশকে শোকজ নোটিস ধরাল বিজেপি। ওই নোটিসে আকাশের ব্যাখ্যা চাওয়া হয়েছে। এরপরই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।   


আরও পড়ুন- রাজ্যের নাম বদলের হেস্তনেস্ত চেয়ে আজ রাজ্যসভায় নোটিস দিচ্ছে তৃণমূল