জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়েক যুগের অবসান। মুম্বইয়ের রাস্তা থেকে বিদায় নিচ্ছে আইকনিক কালো-হলুদ প্রিমিয়ার পদ্মিনী ট্যাক্সি। রবিবারই শেষ দিন। সোমবার থেকে আর বাণিজ্য নগরীর রাস্তায় দেখা মিলবে না কালো-হলুদ যানের। এভাবেই সম্প্রতি মুম্বইয়ের রাস্তা থেকে উবে গিয়েছে বেস্ট-এর লাল দোতলা বাস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শেষ কালো-হলুদ প্রিমিয়াম পদ্মিনী(MH 01 JA 2556) গাড়ির মালিক প্রভাদেবীর বাসিন্দা আবদুল করিম কাসকার। আগামিকাল থেকে তাঁর বাড়ি থেকে আর বের হবে না কালো-হলুদ বাহন। সংবাদমাধ্যমে তিনি বলেন, কালো-হলুদ ট্যাক্সি মুম্বইয়ের গর্ব আর আমার প্রাণ।


আরও পড়ুন-আপনি এখনও কান দিয়ে দেখেন, মুখ্যমন্ত্রীকে বেলাগাম আক্রমণ বিশ্বভারতীর উপাচার্যের


মহারাষ্ট্র পরিবহণ দফতর সূত্রে খবর, কালো হলুদ ট্যাক্সি নথিভুক্ত হয়েছিল টারডিও আরটিওতে। কুড়ি বছরের বেশি প্রিমিয়ার পদ্মিনী ট্যাক্সি চলবে না। এমনটাই নিয়ম। সেই নিয়ম অনুয়ায়ী রবিবারই কালো-হলুদ ট্যাক্সির শেষ দিন। এভাবেই ১৫ বছর পরে বেস্টের বাস এভাবেই রাস্তা থেকে বিদায় নিয়েছে।


কয়েক সপ্তাহের ব্যবধানে বাণিজ্য নগরীর রাস্তা থেকে বিদায় নেওয়ায় নস্টালজিয়ায় ভুগছেন বহু মানুষ। অনেকেরই অভিমত একটি কালো-হলুদ প্রিমিয়ার পদ্মিনী যেন মানুষের দেখার জন্য সংরক্ষণ করা হোক। তা নইল সেই সিনেমার পর্দাতেই রয়ে যাবে আইকনিক কালো-হলুদ যান। গত বছর রাজ্য সরকারের কাছে ওই আবেদন করেছিল মুম্বইয়ের সবচেয়ে বড় ট্যাক্সি ইউনিয়ন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)