ওয়েব ডেস্ক : গুগল, ফেসবুক, ইয়াহু, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, মাইক্রোসফট থেকে সরিয়ে ফেলতে হবে ব্লু হোয়েলের মত মারণ গেমের লিঙ্ক। এবার ওই সংস্থাগুলিকে এমনই নির্দেশ দিল কেন্দ্র। নীল তিমির টানে মুম্বইয়ের অন্ধেরিতে এক ছাত্রের আত্মহত্যা, ইন্দোরে এক ছাত্রের আত্মহত্যার চেষ্টা এবং সর্বশেষ পশ্চিম মেদিনীপুরে এক ছাত্রের নির্মম পরিণতির পর এবার ব্লু হোয়েল চ্যালেঞ্জ বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। ইতিমধ্যেই কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ ওই সংস্থাগুলিকে এ বিষয়ে চিঠিও পাঠিয়েছেন বলে খবর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গোটা বিশ্ব জুড়ে যেভাবে আতঙ্ক ছড়াচ্ছে অনলাইন গেম ব্লু হোয়েল, তার প্রেক্ষিতেই ওই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জনিয়েছে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রক এবং ইলেকট্রনিক্স মন্ত্রক। কেন্দ্রের তরফে জানা যাচ্ছে, নীল তিমির মত মারণ গেম যাতে আর কোনও প্রাণ কাড়তে না পারে, তার জন্যই নেওয়া হচ্ছে ওই সিদ্ধান্ত। 


সম্প্রতি ইন্দোরের এক কিশোরের আত্মহত্যার ঘটনার পর পশ্চিম মেদিনীপুরের আরও একটি ঘটনা সামনে আসে। পশ্চিম মেদিনীপুরে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী কিশোর অঙ্কন দে। তার মৃত্যুর পিছনে রয়েছে অনলাইন সুইসাইড গেম ব্লু হোয়েল। অঙ্কনের মৃত্যুর পর থেকে ক্রমশ ওই সন্দেহই জোরালো হতে শুরু করে। ফলে সবকিছু মিলিয়ে এবার এই অনলাইন মারণ গেমকে নিষিদ্ধ করার পথেই হাঁটছে কেন্দ্রীয় সরকার। প্রসঙ্গত, শুধু ভারতেই নয়, বিশ্বের বিভিন্ন জায়গায় থাবা বসাচ্ছে মারণ গেম ব্লু হোয়েল।