জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ে বোমাতঙ্ক। তাও আবার সাধারণ কোনও স্থানে নয়। রিজার্ভ ব্যাঙ্কের মতো জায়গায়। মঙ্গলবার একটি ইমেল আসে রিজার্ভ ব্যাঙ্কে। সেখানে বলা হয় রিজার্ভ ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক ও আইসিআইসিআই ব্যাঙ্ক উড়িয়ে দেওয়া হবে যদি না অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ও রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস পদত্যাগ করেন। ওই ইমেল পাওয়ার পরই তোলপাড শুরু হয়ে যায় মুম্বই পুলিস মহলে। শুরু হয়ে যায় যুদ্ধকালীন তল্লাশি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'যাদবপুরের সমাবর্তন বেআইনি; পড়ুয়াদের সার্টিফিকেটও অবৈধ', আইনি পরামর্শ নিচ্ছেন রাজ্যপাল


ইমেলটি পাঠানো হয় 'খিলাফত ইন্ডিয়া'-র নামে। ওই মেলে বলা হয় মুম্বইয়ের ১১ জায়গায় প্ল্যান্ট করা হয়েছে বোমা। তার মধ্যে রয়েছে ফোর্টের আরবিআইয়ের নতুন অফিস, চার্চ গেটের এইচডিএফসির অফিস, বান্দ্রা কুরলা কমপ্লেক্সে আইসিআইসিআই ব্যাঙ্কের অফিস। জানিয়ে দেওয়া হয় অর্থমন্ত্রী ও রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর পদত্যাগ না করলে দুপুর দেড়টার মধ্যে ওইসব জায়গায় উড়িয়ে দেওয়া হবে।  


ওই ইমেলে দাবি করা হয় ভারতে যত আর্থিক দুর্নীতি হয়েছে তার পেছেন রয়েছে অর্থমন্ত্রী, আরবিআই, আরবিআইয়ের গভর্নর, কিছু মন্ত্রী ও ব্য়াঙ্ক জড়িত। ওই বোমার খবর পেয়েছে জোর কদমে তল্লাশিতে নামে মুম্বই পুলিস। কিন্তু কোনও বোমার খোঁজ পায়নি। তবে ওইসব জায়গায় নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়।


মুম্বই পুলিসের তরফে এক বিবৃতিতে বলা হয়, আরবিআইয়ের কাছে একটি ইমেল আসে। সেখানে বলা হয় আরবিআই, এইচডিএফসি, আইসিআইসিআই ব্যাঙ্কে বোমা রাখা আছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ও আরবিআইয়ের গভর্নর পদত্যাগ না করলে ওইসব জায়গা উড়িয়ে দেওয়া হবে। মুম্বইয়ের মোট ১১টি জায়গায় বোমা রাখার কথা বলা হয়। সেইসব জায়গায় তল্লাশি চালায় মুম্বই পুলিস। কিন্তু কোনও বোমা পাওয়া যায়নি। এনিয়ে তদন্ত চলছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)