ওয়েব ডেস্ক: গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ড নিয়ে কা‌র্যত কেন্দ্রকে কাঠগড়ায় তুলল বম্বে হাইকোর্ট। এস সি ধর্মাধিকারী ও বিভা কঙ্কাবতীর ডিভিশন বেঞ্চের প‌র্যবেক্ষণ, বিরোধীদের হত্যার চল বিপজ্জনক। এতেই স্পষ্ট দেশে স্বাধীন চিন্তা ও মূল্যবোধের কোনও সম্মান নেই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নরেন্দ্র দাভোলকর ও গোবিন্দ পানসারের হত্যার তদন্তে বম্বে হাইকোর্টের নজরদারি চেয়ে আবেদন করেছিলেন আত্মীয়রা। সেই মামলার শুনানিতে বিচারপতি ধর্মাধিকারী বলেন,’’ভবিষ্যতে কি আরও মানুষকে নিশানা করা হবে? স্বাধীন চিন্তা ও মূল্যবোধের প্রতি এদের সম্মান নেই। স্বাধীনচেতা মানুষদের নিশানা করা হচ্ছে। শুধু ব্যক্তি নয়, নিশানা করা হচ্ছে স্বাধীন চিন্তাভাবনায় বিশ্বাসী সংগঠনগুলিকে। কেউ বিরোধিতা করলেই তাকে সরিয়ে দেওয়া হচ্ছে।’’ আদালতের প‌র্যবেক্ষণ, বিরোধীদের খুনের এই চল বিপজ্জনক। এতে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।


২০১৩ সালের ২০ অগাস্ট খুন হন দাভোলকর। ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি কোলাপুরে  পানসারের উপরে চড়াও হয় দুষ্কৃতীরা। চারদিন পর তাঁর মৃত্যু হয়। দুটি মামলাতে তদন্ত রিপোর্ট জমা দিয়েছে সিআইডি। তবে দোষীরা এখনও অধরা। এনিয়ে হতাশা প্রকাশ করেছে হাইকোর্ট। ডিভিশন বেঞ্চের মতে, এই মামলার বিচার চলাকালীন  আরও অনেকে প্রাণ হারাচ্ছে। বেঙ্গালুরুতে একই মতের মানুষ খুন হয়েছেন।


আরও পড়ুুন, দিল্লিতে বাজি বিক্রিতে নিষেধাজ্ঞা বহাল রাখল সুপ্রিম কোর্ট