নিজস্ব প্রতিবেদন: মুসলিম ভোট ভাগ হওয়ার আশঙ্কা করেই কংগ্রেসকে একহাত নিলেন বহুজন সমাজবাদী পার্টির সুপ্রিমো মায়াবতী। রবিবার ছিল অখিলেশ এবং মায়াবতী জোটের প্রথম জনসভা। মুসলিম অধ্যুষিত অঞ্চলের ভরকেন্দ্র মনে করা হয় পশ্চিম উত্তরপ্রদেশের সাহারনপুরের দেওবাঁধকে। আজ এখান থেকেই মায়াবতী বার্তা দিলেন, “ভোট ভাগ করবেন না। বিজেপির সঙ্গে টক্কর দেওয়ার মতো ক্ষমতা নেই কংগ্রেসের। লড়াই হবে মহাজোটের সঙ্গেই।”


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


মুলসলিম সম্প্রদায়ের উদ্দেশে বলতে গিয়ে বিজেপি এবং কংগ্রেসকে জোড়া ফলায় বিদ্ধ করলেন বহেনজি। কংগ্রেসের ন্যায় প্রকল্পের তীব্র সমালোচনা করতে দেখা যায় তাঁকে। তিনি বলেন, ৬ হাজার টাকার পরিবর্তে সরকারি এবং বেসরকারি কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিচ্ছি আমরা। হিংসার রাজনীতি করার জন্য বিজেপি পরাজয় নিশ্চিত বলে দাবি মায়াবতীর।


আরও পড়ুন- দেশজুড়ে কংগ্রেসের হয়ে প্রচারে নামবেন রবার্ট বঢরা


এ দিন বুয়ার পথে হাঁটেন বাবুয়াও। অখিলেশ অভিযোগ করেন, কংগ্রেস-বিজেপি আয়নার এপিঠ-ওপিঠ। ক্ষমতা দখলই তাদের একমাত্র উদ্দেশ্য। তবে, কংগ্রেস একক শক্তিতে উত্তর প্রদেশে লড়ায় ভোট ভাগ হওয়ার আশঙ্কা প্রথম থেকেই করা গিয়েছিল। বিশেষ করে ২০১১ আদমশুমারি অনুযায়ী উত্তর প্রদেশের ১৯ শতাংশ মুসলিম ভোট ভাগ হওয়ার আশঙ্কা রয়েছে। সেখানে বিজেপিই লাভবান হবে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। উল্লেখ্য, রায়বরেলী এবং অমেঠি ছাড়া উত্তর প্রদেশের বাকি ৭৮টি আসনে অখিলেশ-মায়াবতীর জোটের বিপক্ষে লড়ছে কংগ্রেস। এমনকি প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে ভোটের ময়দানে নামিয়ে কার্যত ঝড়ও তুলতে সক্ষম হয়েছে কংগ্রেস। যার ফলে, সিঁদুরে মেঘ দেখছে বুয়া-বাবুয়া।