দেশজুড়ে কংগ্রেসের হয়ে প্রচারে নামবেন রবার্ট বঢরা

এখন আদালত থেকে আগাম জামিন নিয়ে কিছুটা হলেও স্বস্তিতে গান্ধী পরিবারের জামাই। তবে তাঁর দাবি, কংগ্রেসের নেতাদের সঙ্গে তাঁর পারিবারিক সম্পর্কের কারণেই তাঁকে বিজেপি হেনস্তা করছে।

Updated By: Apr 7, 2019, 08:01 PM IST
দেশজুড়ে কংগ্রেসের হয়ে প্রচারে নামবেন রবার্ট বঢরা

নিজস্ব প্রতিবেদন: আর আড়াল থেকে নয়। এবার সরাসরি কংগ্রেসের সমর্থনে সামনে আসতে চলেছেন রবার্ট বঢরা। গান্ধী পরিবারের জামাই রবিবার জানিয়ে দিয়েছেন যে তিনি এবার কংগ্রেসের হয়ে প্রচারে নামবেন।

সোনিয়া-রাহুলের পর চলতি লোকসভা নির্বাচনের কয়েকমাস আগে রাজনীতির আঙিনায় পা রেখেছেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। তাঁকে কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের পূর্ব অংশের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে।

দায়িত্ব পাওয়ার পর থেকে প্রচারে ঝাঁপিয়েও পড়েছেন তিনি। উত্তরপ্রদেশ-সহ দেশের বিভিন্ন অংশে কংগ্রেসের একাধিক কর্মসূচিতে অংশ নিচ্ছেন। কংগ্রেসে তাঁর অন্তর্ভুক্তির পর থেকে কর্মীদের একাংশ প্রিয়ঙ্কার স্বামী রবার্ট বঢরাকে প্রার্থী করার দাবি জানিয়েছিলেন। উত্তরপ্রদেশ-সহ একাধিক জায়গায় রবার্টের সমর্থনে পোস্টারও পড়ে।

আরও পড়ুন: MAKE IN INDIA-য় তৈরি ‘দেশি বোর্ফস’ সোমবার হাতে পাচ্ছে সেনাবাহিনী

প্রার্থী না হলেও সমর্থকদের একেবারে নিরাশ করলেন না রবার্ট বঢরা। রবিবার তিনি জানিয়ে দিলেন এবার তিনি কংগ্রেসের নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করবেন। তিনি জানান, রাহুল ও সোনিয়া গান্ধীর মনোনয়ন পেশ করা হয়ে গেলেই তিনি দেশজুড়ে প্রচারে নামবেন।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী উত্তরপ্রদেশের আমেঠি থেকে মনোনয়ন পেশ করবেন ১০ এপ্রিল। তার পরদিন ১১ এপ্রিল ওই রাজ্যের রায়বরেলি থেকে মনোনয়ন পেশ করবেন সোনিয়া গান্ধী। ওই দুই কেন্দ্রেও প্রচারে নামবেন বলে জানিয়েছেন প্রিয়ঙ্কা গান্ধীর স্বামী। ওই দুই আসনে নির্বাচন ৬ মে।

আরও পড়ুন: ভোট দিলেই পেট্রল-ডিজেলর দামে মিলবে প্রচুর ছাড়

প্রসঙ্গত, রবার্ট বঢরা এখন লন্ডনে জমি কিনে অর্থ তছরূপে অভিযুক্ত। তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁকে ডেকে একাধিকবার জেরা করেছে ইডি। জেরার মুখে পড়তে হয়েছে রবার্টের মাকেও।

এখন আদালত থেকে আগাম জামিন নিয়ে কিছুটা হলেও স্বস্তিতে গান্ধী পরিবারের জামাই। তবে তাঁর দাবি, কংগ্রেসের নেতাদের সঙ্গে তাঁর পারিবারিক সম্পর্কের কারণেই তাঁকে বিজেপি হেনস্তা করছে।

আরও পড়ুন: পাকিস্তানের এফ-১৬ ধ্বংস করেছে ভারত, মার্কিন পত্রিকার দাবি ওড়াল বায়ুসেনা

রাজনৈতিক মহলের ব্যখ্যা, এই অভিযোগগুলিই প্রচারে বেরিয়ে তুলে ধরবেন প্রিয়ঙ্কার স্বামী। এভাবেই কংগ্রেস লোকসভা নির্বাচনের প্রচারে বিজেপির বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগগুলিকে প্রতিষ্ঠা করার চেষ্টা করবে।

যদিও রবার্ট বঢরা প্রচারে নামলে তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে বিজেপি আরও সরব হবে। গান্ধী পরিবারের মদতেই রবার্ট অর্থ তছরূপ করেছে বলে বারবার অভিযোগ তুলবে। সেটা কংগ্রেস কীভাবে সামাল দেয়, সেটাই দেখার।