নিজস্ব প্রতিবেদন: পশ্চিম মেদিনীপুরের সবং-সহ দেশের ৪ রাজ্যের ৫টি বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন। এর মধ্যে রয়েছে জয়ললিতার মৃত্যুতে খালি হওয়া চেন্নাইয়ের আরকে নগর বিধানসভা কেন্দ্রটিও। ভোটগ্রহণ ২১ ডিসেম্বর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, ২৭ নভেম্বর জারি হবে উপ-নির্বাচনের বিজ্ঞপ্তি। ৪ ডিসেম্বর মনোনয়ন পেশের শেষ দিন। ৫ ডিসেম্বর মনোনয়ন পরীক্ষা করে দখা হবে। ৭ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২১ ডিসেম্বর ভোটগ্রহণ। ২৪ ডিসেম্বর গণনা। 


আরও পড়ুন - আল কায়দা যোগে শিয়ালদহ থেকে গ্রেফতার বাংলাদেশি নাগরিক


বলে রাখি, কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদানের পর গত ২৪ জুলাই ইস্তফা দেন সবংয়ের বিধায়ক মানস ভুঁইয়া। এর পরই রাজ্যসভার সদস্য নির্বাচিত হন তিনি। সেই থেকে নির্বাচন বকেয়া ছিল ওই কেন্দ্রে। ২০১৬-র বিধানসভা নির্বাচনে সবং থেকে কংগ্রেসের টিকিটে জোটপ্রার্থী হিসাবে জিতেছিলেন মানস ভুঁইয়া। তৃণমূল ক্ষমতায় ফেরার পর শাসকদলের দিকে ঝোঁকেন তিনি। সবং উপ-নির্বাচনে থেকে তাই তৃণমূলর টিকিটে মানসের ভাই বিকাশ ভুঁইয়া প্রার্থী হতে পারেন বলে জল্পনা তৃণমূলের অন্দরে। সিপিএম ও বিজেপি ও কংগ্রেস কাদের মাঠে নামায় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।