নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে বিজেপি সঙ্গে সম্পর্ক ঘুঁচেছে। নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে কেন্দ্রের সমালোচনায় বারবারেই সরব হয়েছে শিবসেনা। তার পরেও বাংলাদেশি ও পাকিস্তানি মুসলিমদের সম্পর্কে কড়া মনোভাব দেখাল শিবসেনা।  উদ্ধব ঠাকরের দলের দাবি বাংলাদেশ ও পাকিস্তান থেকে অবৈধভাবে যারা এসেছেন তাদের তাড়িয়ে দেওয়া উচিত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কুলতলির জোরা খুনের কিনারা, খোরপোষ এড়াতেই ডেকে পাঠিয়ে খুন প্রাক্তন স্ত্রীকে


উল্লেখ্য, আগামী ৯ ফেব্রুয়ারি মুম্বইয়ে একটি বিশাল মিছিলের আয়োজন  করেছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। উদ্দেশ্য পাকিস্তানি ও বাংলাদেশি অনুপ্রবেশকারীদের এদেশ থেকে বিতাড়ন করার ব্যাপারে জনসমর্থন আদায় করা।  ঘোষণা করেছেন এমএনএস প্রধান রাজ ঠাকরে।  এমনকি হিন্দুত্বের এজেন্ডাকে তুলে ধরতে দলের পতাকার রঙও বদলে ফেলেছে এমএনএস।


শনিবার শিবসেনা তার মুখপত্র সামনা-র সম্পাদকীয়তে এনিয়েই তোপ দেগেছে শিবসেনা। লেখা হয়েছে, বাংলাদেশি ও পাকিস্তানি অনুপ্রবেশকারীদের এদেশ থেকে তাড়ানো উচিত এনিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু সেই দাবি তোলার জন্য দলের পতাকার রঙ বদল করে ফেলতে হবে!  শিবসেনা তো কখনও  পতাকার রঙ বদল করেনি!  সেনা সব সময়েই হিন্দুত্বের জন্য লড়াই করেছে।  তবে সিএএ-তে প্রচুর ফাঁক রয়েছে।


আরও পড়ুন-গোটা বিশ্বে আতঙ্ক! কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ৪১, ভারতে হাই অ্যালার্


সামনা-র সম্পাদকীয়তে আরও লেখা হয়েছে, কয়েক সপ্তাহ আগেই রাজ ঠাকরে সিএএ-র বিরুদ্ধে ছিলেন। এখন ভোটের জন্য নিজের রঙ বদলে ফেলেছেন। ওই আইন নিয়ে খেলা করে বিজেপি রাজনৈতিক ফয়দা তোলার চেষ্টা চলেছে। সিএএ শুধু মুসলিম নয়, ৩০-৪০ শতাংশ হিন্দুদেরও ক্ষতি করবে।  এই আইনে কোপে পড়ে দেশের প্রাক্তন রাষ্ট্রপতি, সেনা জওয়ান নাগরিকপঞ্জী থেকে বাদ পড়েছেন। কিছু লোক এই আইনকে ব্যক্তিগত ফয়দার জন্য ব্যবহার করছে।