ওয়েব ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল করতে চলেছেন নরেন্দ্র মোদী। এরকমই এক জল্পনা ঘুরপাক খাচ্ছে দিল্লির রাজনৈতিক মহলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বর্তমানে অর্থ ও প্রতিরক্ষা দুটি মন্ত্রকই সামলাচ্ছেন অরুণ জেটলি। শোনা ‌যাচ্ছে প্রধানমন্ত্রী এবার পূর্ণ সময়ের জন্য একজন প্রতিরক্ষা মন্ত্রী আনতে চাইছেন। এক্ষেত্রে অরুণ জেটলিকেই প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্বে আনার সম্ভাবনা প্রবল। মনোহর পর্রীকর সরে ‌যাওয়ার পর তাঁর দফতরটি এখন সামলাচ্ছেন অরুণ জেটলি। এখন জেটলিকে প্রতিরক্ষায় আনা হলে ফলে প্রশ্ন উঠছে কে সামলাবেন অর্থ মন্ত্রক? রাজনৈতিক মহলের ধারনা, অর্থমন্ত্রকে আনা হতে পারে পীয়ূষ গোয়েলকে।


অর্থ ও প্রতিরক্ষার পাশাপাশি কথা উঠছে বিদেশ মন্ত্রক নিয়েও। বর্তমানে বিদেশ মন্ত্রকের দায়িত্ব সামলাচ্ছেন সুষমা স্বরাজ। কিন্তু বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ। ফলে তাঁকে ওই মন্ত্রক থেকে সরিয়ে অন্য কোনও মন্ত্রকে আনা হতে পারে। এদিকে শোনা ‌যাচ্ছে নীতিন গড়করিকে আরও কিছু দায়িত্ব দেওয়া হতে পারে। বর্তমানে তিনি পরিবহণ মন্ত্রকে রয়েছেন।


অন্যদিকে, কেন্দ্রীয় মন্ত্রিসভায় জেডিইউ ও এআইএডিএমকের কয়েকজন সাংসদকে আনা হতে পারে বলে মনে করা হচ্ছে। এক্ষেত্রে উত্তর প্রদেশ থেকে আসা কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে সেই জায়গায় জেডিইউ ও এআইএডিএমকে সাংসদদের আনা হতে পারে। উত্তর প্রদেশের ‌যে সব মন্ত্রীদের সরানো হবে তাদের ২০১৭ এর লোকসভা নির্বাচনের প্রস্তুতিতে কাজে লাগানো হবে। এমনটাই শোনা ‌যাচ্ছে।


আরও পড়ুন-ছবিমুক্তির আগেই অনলাইনে ফাঁস 'বাবুমশাই বন্দুকবাজ'