জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক ভারতীয় সৈন্যবাহিনীর সদস্য রাজস্থান পুলিসের হাতে গ্রেফতার হয়ে যান। তাঁর অপরাধ, তিনি গোপন তথ্য প্রকাশ করে ফেলেছিলেন। করেছিলেন এক মধুচক্রে ফেঁসে গিয়ে। বছরচব্বিশের এই মিলিটারি এক পাকিস্তানি মহিলার ফাঁদে পা দেন বলে খবর। ওই মিলিটারি পার্সোনেল ফেসবুকের মাধ্যমে ওই মহিলার সঙ্গে যুক্ত হন। জানা যায়, পাক ওই যুবতী নিজেকে হিন্দু মহিলা বলে পরিচয় দেন। বলেন, তাঁর নাম ছাদাম, মধ্যপ্রদেশের গোয়ালিয়রের বাসিন্দা। তবে তিনি বেঙ্গালুরুর একটি কর্পোরেটে কাজ করেন। ভারতীয় সৈন্যের ওই সদস্য এ সবই বিশ্বাস করে নেন। তাঁদের যোগাযোগ ঘটার কয়েক মাসের মধ্যেই অভিযোগ, তিনি বিয়ে করার কথা বলে দিল্লি এসেছিলেন। আর তখনই তিনি তাঁর কাজকর্ম ও বিভাগ সংক্রান্ত গোপন কাগজপত্র ওই তরুণীর হাতে তুলে দেন। কিন্তু বেঙ্গালুরুর কর্পোরেটে কর্মরত বলে নিজের পরিচয় দেওয়া ওই তরুণী আসলে কাজ করছিলেন ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)-এর হয়ে। ফলে, তরুণীর মারফত তাদের হাতেই চলে যাচ্ছিল ভারতীয় মিলিটারির তথ্য। এই সময় পর্বে এই মিলিটারি এবং ওই তরুণী পরস্পরের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ রাখতে শুরু করেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Diamond Rain on Planets: এই হীরকরাজার দেশে হিরে ঝরে আকাশ থেকে! শুধু কুড়িয়ে নেওয়ার অপেক্ষা...


ডিজি ইন্টেলিজেন্স উমেশ মিশ্র জানান, ওই মিলিটারি তাঁর বান্ধবীর সঙ্গে নানা জরুরি তথ্য আদানপ্রদান করেন। যে চক্রে যুক্ত হয়ে পড়েছিলেন তাঁর আর এক বান্ধবীও। এবং এই গোটা প্রসেসটায় ভারতীয় সৈন্যের ওই সদস্য একজনকে 'স্কেপগোট'ও করতে চাইছিলেন বলে খবর। যদিও পুরো ব্যাপারটাই ট্র্যাক করতে পারে পুলিস। এবং তারা পাকড়াও করে ওই ব্যক্তিকে। কেননা, স্পাইংয়ের কাজ যে চলছে, সে সম্বন্ধে ওয়াকিবহাল পুলিস। এবং তারা এই ধরনের চক্রগুলিকে ধরতে চাইছিল। সেই চক্র ধরতে গিয়ে তারা এই হানিট্র্যাপের ঘটনা ধরে নেন।          


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)