জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পরীক্ষাকেন্দ্রের মধ্যেই অন্তর্বাস খুলতে বাধ্য হল ছাত্রী! অন্তর্বাস ছাড়াই ৩ ঘণ্টা পরীক্ষা দেয় ওই ছাত্রী! অভিযোগ এমনই। কেরালায় NEET পরীক্ষাকেন্দ্রের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই এই ঘটনায় যারা যারা ওই ছাত্রীকে পরীক্ষাকেন্দ্রের মধ্যে অন্তর্বাস খুলতে বাধ্য করেছিল, তাদের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাটি সামনে আসে সোমবার। ওই ছাত্রীর বাবা সংবাদমাধ্যমে মুখ খোলায়। বাবার অভিযোগ, তাঁর ১৭ বছরের মেয়ে প্রথমবার NEET পরীক্ষায় বসে। কিন্তু তারপর হলের ভিতর তার যে অভিজ্ঞতা হয়, সেই ট্রমা থেকে সে এখনও বেরিয়ে আসতে পারেনি। টানা ৩ ঘণ্টা সে ওইভাবেই পরীক্ষাকেন্দ্রে মধ্যে বসেছিল। প্রসঙ্গত ওই ছাত্রীর পরীক্ষার সিট পড়েছিল কেরালার কোল্লাম জেলার আয়ুরে। ইতিমধ্যেই অভিযোগের প্রেক্ষিতে ছাত্রীর বয়ান রেকর্ড করেছেন মহিলা অফিসাররা। 


ছাত্রীর বাবার দাবি, তাঁর মেয়ে NEET-এর বুলেটিনে উল্লেখ ড্রেস কোড অনুযায়ী পোশাক পরেই গিয়েছিল। সেই বুলেটিনে অন্তর্বাস নিয়ে কোনও কিছু বলা ছিল না। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে কেরালা মানবাধিকার কমিশনও। কোল্লাম জেলার পুলিস সুপারকে ১৫ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলেছে কমিশন। যদিও, পরীক্ষাকেন্দ্রের ভিতর ছাত্রীকে অন্তর্বাস খুলতে বাধ্য করার অভিযোগ উড়িয়ে দিয়েছে NTA বা ন্যাশনাল টেস্টিং এজেন্সি।


তাদের স্পষ্ট বক্তব্য, এরকম কোনও অভিযোগ বা মেইল তারা পায়নি। পাশাপাশি, তারা এটাও জানিয়েছে যে, এরকম কিছু বলাও নেই ড্রেসকোডে।  উল্লেখ্য NEET-এর বুলেটিনে বলা ড্রেস কোড অনুযায়ী, কোনও পরীক্ষার্থীর ওয়ালেট, হ্যান্ডব্যাগ নিয়ে এবং বেল্ট, টুপি, গয়না, শ্যু ও হাইহিল পরে পরীক্ষাকেন্দ্রে ঢোকা বারণ।


আরও পড়ুন, Bareilly | Monkey Kills: ভয়ংকর! বাবার কোল থেকে ৪ মাসের বাচ্চা ছিনিয়ে তিন তলা থেকে ফেলে মারল বাঁদর...


Monkeypox: বাড়ছে মাঙ্কিপক্সের আতঙ্ক, বিদেশ থেকে আসা যাত্রীদের খুঁটিয়ে পরীক্ষা করতে নির্দেশ কেন্দ্রের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)